রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮

রাজশাহীতে বিডিএ‘র মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রকাশিত:
১৪ জানুয়ারী ২০২২ ২০:৫৩

আপডেট:
১৪ জানুয়ারী ২০২২ ২৩:৩২

ছবি: মতবিনিময় সভা

প্রবাসীদের অধিকার নিয়ে কাজ করা দেশের প্রথম রাজনৈতিক দল বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের (বিডিএ) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে রাজশাহীতে। শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে নগরীর ঘোড়া চত্বরে দলটির প্রধান কার্যালয়ে কেন্দ্র ও বিভাগীয় এবং বিভিন্ন জেলার নেতৃবৃন্দকে নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দলটির প্রতিষ্ঠাতা আহবায়ক শাহাব উদ্দীন বাচ্চু।

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন নীলফামারীর সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ জিল্লু, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. বশির আহমেদ, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক হাবিব খান, বিডিএ‘র দপ্তর সম্পাদক এমএ রহিম খান, রাজশাহী বিভাগের সমন্বয়কারী অ্যাডভোকেট মোখলেসুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক জান মোহাম্মদ, ঢাকা জেলার আহবায়ক নাসির উদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশে উন্নয়নের প্রধান অন্তরায় দুর্নীতি। বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্স দুর্নীতির সঙ্গে আপসহীন। এ দলের নেতাকর্মীরা দুর্নীতি করবে না, কাউকে করতেও দেবে না। দেশে দুর্নীতির সঙ্গে কিছু জনপ্রতিনিধি জড়িত। অবিলম্বে তাদের বিচার শুরু করতে হবে। কোনো সংসদ সদস্য জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় এনে বিচারের মুখোমুখী করতে হবে। দলটির নেতারা বলেন, দেশে শুধু সন্ত্রাস দমন নয়, সন্ত্রাস নির্মূল করতে হবে। পরিবর্তন ঘটাতে হবে জনগণের ভাগ্যের।

তারা বলেন, নবগঠিত এ দল প্রবাসীদের অধিকার নিয়ে কাজ শুরু করেছে। জাতীয় সংসদে প্রবাসীদের ১০% আসন রাখতে কাজ করবে এ দল। জনগণ যাতে রাজনীতিবিদদের মিথ্যা প্রতিশ্রুতিতে আশ্বস্ত হয়ে ধোকায় না পড়ে, সেদিকে খেয়াল রেখে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নতুন এ রাজনৈতিক দলের নেতারা। সভায় বিডিএ‘র বিভাগীয় ও জেলা কমিটির নেতারা উপস্তিত ছিলেন। সভা শেষে সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীকে সদস্য সচিব করে একটি কমিটি ঘোষণা করা হয়।

এর আগে শুক্রবার সকালে একই জায়গায় ৫ শতাধিক অসহায়-দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে শাহাব উদ্দীন বাচ্চুর প্রতিষ্ঠা করা স্বেচ্ছাসেবী সংগঠন এসবি ফাউন্ডেশন। সেখানে বিডিএ‘র নেতারা ছাড়াও অন্যান্যের মাঝে সাধনপুর কলেজের অধ্যক্ষ আনিসুর রহমান, রাজশাহীর পুঠিয়া উপজেলার প্রথম চেয়ারম্যান অ্যাডভোকেট মোকলেসুর রহমান, এসবি ফাউন্ডেশনের মহাসচিব আবু রায়হান হানিফ, এসবি যুব ফাউন্ডেশনের সভাপতি সালাউদ্দিন মিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী ডা. নাসির হায়দারসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top