রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

গোদাগাড়ীতে কলেজ শিক্ষকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০২১ ০৮:৩৭

আপডেট:
২৮ অক্টোবর ২০২১ ০৮:৪৭

ছবি: মানববন্ধন

রাজশাহীর গোদাগাড়ী সরকারী কলেজকে অরাজকতা থেকে রক্ষা ও শিক্ষকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে স্বারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে কলেজের সাধারন শিক্ষক ও শিক্ষার্থীরা নির্বাহী কর্মকর্তা (ইউএনওর) মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে।

স্বারকলিপিতে বলা হয়, কলেজের অধ্যক্ষ (সাময়িক বরখাস্ত আব্দুর রহমান) ও উপাধ্যক্ষ উমরুল হকের নেতৃত্ব শিক্ষকদের মধ্যে দুইটি গ্রুপে বিভক্ত হয়ে অরাজকতা করছে। এতে কলেজের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। গত ২১ অক্টোবর বিকাল ৩টার দিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ উমরুল হককে মারধর ও তার কক্ষের আসবাবপত্র ভাংচুর করা হয়।

এ ঘটনায় উমরুল হক বাদী হয়ে ১২ জন শিক্ষককে আসামী করে একটি মামলা দায়ের করে। মামলার আসামী ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক আব্দুল্লাহ আল মামুন বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষকে মারধরের ঘটনায় জড়িত শিক্ষকদের বাদ দিয়ে কলেজের সাধারন ১২ জন শিক্ষককে মিথ্যাভাবে জড়ানো হয়েছে।

এদিকে বেলা ১১ টার দিকে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা মিথ্যা মামলা প্রত্যাহার ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ দাবিতে উপজেলা সদরের ডাইংপাড়া ফিরোজ চত্বরে পুলিশের বাধার কারণে মানববন্ধন করতে পারেনি।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, অনুমতি ছাড়াই মহাসড়কে মানববন্ধন করলে যানজটের সৃষ্টি হবে বলে পুলিশ বাধা দিয়েছে।

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top