রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

আরএমপি'র ৭ সপ্তাহের সিআরটি প্রশিক্ষণ শুরু


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২১ ০২:১৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৬:২৩

ছবি: সংগৃহীত

আমেরিকান দূতাবাসের তত্বাবধানে সন্ত্রাস বিরোধী দমনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদস্যদের জন্য ক্রাইসিস রেসপন্স টিম মেন্টরশিপ কোর্স ২০২১-২০২২ এর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  উদ্বোধন করেন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে এটিএ, মার্কিন দূতাবাস, ঢাকার তত্বাবধানে আরএমপি পুলিশ লাইনস্ কনফারেন্স রুমে ৭ সপ্তাহ মেয়াদী "ক্রাইসিস রেসপন্স টিম মেন্টরশিপ কোর্স ২০২১-২০২২" এর উদ্বোধন করা হয়।

এসময় পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “ স্বপ্নের সোনার বাংলা ” গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন।

উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয় বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যের জন্য প্রশিক্ষণের আয়োজন করেছেন।

পুলিশ কমিশনার আরো বলেন, রাজশাহীর মহানগর এলাকায় সন্ত্রাস দমন, জঙ্গিবাদ দমন, মাদক-চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংসতা মোকাবেলা করার জন্য ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করা হয়েছে। দক্ষতা অর্জনে প্রশিক্ষণের কোন বিকল্প নাই।

তাই অত্যন্ত গুরুত্বের সাথে প্রশিক্ষন গ্রহণের জন্য উপস্থিত প্রশিক্ষণার্থীদের নির্দেশনা প্রদান করেন। যাতে সংকটময় সময়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা যায়।

আরএমপি সিআরটিকে এই ধরণের প্রশিক্ষণ প্রদানের আয়োজন করার জন্য আমেরিকান দূতাবাস, ঢাকাসহ ATA এর প্রশিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন পুলিশ কমিশনার।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মার্কিন স্টেট এন্টি ডিপার্টমেন্টের Terrorism Assistance(ATA) এর জেমস ওডেল , ফ্রেড কোলবার্গ  ও জর্জ ভ্যান্ডারহুফ ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ রশীদুল হাসান পিপিএম, উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) মোঃ সাইফউদ্দীন শাহীনসহ আরএমপির উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাগণসহ আরএমপি'র সিআরটি সদস্যবৃন্দ।

 

 

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top