রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

সক্ষমতা বাড়াচ্ছি, রামেক হাসপাতালের আমূল পরিবর্তন হবে: পরিচালক


প্রকাশিত:
১ আগস্ট ২০২১ ২৩:২৮

আপডেট:
১ আগস্ট ২০২১ ২৩:২৯

সংবাদ সম্মেলনে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেছেন, সক্ষমতা বাড়াচ্ছি, আমূল পরিবর্তন হবে হাসপাতালের। রোগীদের প্যাথলজিক্যাল টেস্টের জন্য আর বাইরে যেতে হবে না। হাসপাতালেই সব পরীক্ষা করা যাবে। রবিবার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টার সময় রামেক হাসপাতালের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাসপাতাল পরিচালক বলেন, এখানে ক্যান্সার সেন্টার হচ্ছে। ১৬ তলা বিশিষ্ট বিল্ডিং তৈরির প্ল্যান করছি। হাসপাতালে রোগীদের জন্য প্রস্তত করা হবে অতিরিক্ত এক হাজার বেড। হাসপাতালে রোগীরাই ভিআইপি। তদের সুবিধার জন্যই সবকিছু করা হবে। সেজন্যই চালু হলো প্যাথলজি টেস্ট।

ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, রবিবার (১ আগস্ট) আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে হাসপাতালে প্যাথলজি টেস্ট শুরু হয়েছে। চার পর্যায়ে এটি চলবে। আউটডোর, ইনডোর, ওয়ান স্টপ সার্ভিস এবং কার্ডিয়াক প্যাথলজিতে পরীক্ষা করার সুযোগ থাকছে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের।

তিনি বলেন, অল্প খরচেই পরীক্ষা করা যাবে। এছাড়া গুরুতর রোগীদের জন্য হাসপাতালের ভেতরে কালেকশন পয়েন্ট বসিয়ে তাদের বেডে গিয়েই ব্লাড কালেকশন করা হবে। যাতে টেস্টের জন্য কষ্ট করে দূরে গিয়ে স্যাম্পল দেয়া না লাগে কিংবা বাইরে যাওয়া আসার বিড়ম্বনায় পড়তে না হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top