রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে ত্ব-হার সন্ধান দাবির মানববন্ধনে পুলিশের বাধা


প্রকাশিত:
১৯ জুন ২০২১ ০১:৩০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০১:২২

ছবি: ত্ব-হার সন্ধানের দাবিতে ব্যানার নিয়ে দাঁড়াতেই পুলিশ তাদের বাধা দেয়

ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার তিন সফরসঙ্গীর সন্ধানের দাবিতে রাজশাহীতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। শুক্রবার (১৮ জুন) বাদ জুম্মা নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে ‘সচেতন মুসলিম যুব সমাজ’র ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। তবে করোনার জন্য নগরীতে সর্বাত্মক লকডাউন চলায় সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ থাকার ফলে স্বাভাবিকভাবেই তাদেরকে চলে যেতে বলা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

পরে মানববন্ধনের আয়োজকরা সাংবাদিকদের জানান, শুক্রবার জুম্মার নামাজ শেষে ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার তিন সফরসঙ্গীর সন্ধানের দাবিতে ব্যানার নিয়ে দাঁড়াতেই পুলিশ তাদের বাধা দেয়। নিমিষেই ১০০-১৫০ পুলিশ সদস্য ঘটনাস্থলে হাজির হয়ে তাদের চলে যেতে বলে। ফলে কোনো বক্তব্য না দিয়েই ব্যানার গুটিয়ে তৎক্ষণাৎ চলে যেতে বাধ্য হন তারা।

এ ব্যাপারে জানতে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। তবে সাহেব বাজার জিরো পয়েন্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, করোনার উর্ধ্বমুখী সংক্রমণের ফলে নগরীতে সর্বাত্মক লকডাউন জারি থাকায় সব ধরণের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ রয়েছে। তাই স্বাভাবিকভাবেই তাদেরকে চলে যেতে বলা হয়েছে।

উল্লেখ্য, আটদিন আগে তিনজন সফরসঙ্গী নিয়ে প্রাইভেট কারসহ নিখোঁজ হন ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও দেশের বিভিন্ন স্থানে কর্মসূচি দিয়ে তাদের সন্ধান দাবি করেন অনুসারিরা। সবশেষ শুক্রবার (১৮ জুন) সন্ধান মিলেছে তাদের। চারজনই বাসায় ফিরেছেন।

আরপি/ এস



আপনার মূল্যবান মতামত দিন:

Top