রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

চাঁদার দাবিতে ব্যবসায়ীর বাড়ি ভাঙচুর করলেন দুই আ.লীগ নেতা


প্রকাশিত:
৬ মে ২০২১ ১৮:৩৫

আপডেট:
৩ মে ২০২৪ ০৫:১৩

ছবি: সংগৃহীত

এক ধাপে ২ লাখ টাকা চাঁদা আদায় করেছিলেন। পরে আরো ২ লাখ টাকা চাঁদা দাবি করে ছিলেন রাজশাহীর স্থানীয় দুই আওয়ামী লীগ নেতা। চাঁদা না পেয়ে ওই দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে বাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে।

মোসাদ্দেক হোসেন লাভলু এবং হাবীব ওরফে হাসান নামের ওই দুই আওয়ামী লীগ নেতার নামে মঙ্গলবার (৪ এপ্রিল) নগরীর বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ দাখিল করেছেন ভুক্তভোগী হারুন অর রশীদ।

অভিযুক্ত আহসান হাবীব হাসান নগরীর মিয়াপাড়া এলাকার বাসিন্দা। তিনি নগরীর ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন। মোসাদ্দেক হোসেন লাভলুও একই এলাকার বাসিন্দা। তিনি নগর আওয়ামী লীগের নির্বাহী কমিটিতে সদস্য পদে রয়েছেন।

ভুক্তভোগী হারুন অর রশীদ চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ বালিয়াদীঘি এলাকার বাসিন্দা। বর্তমানে নগরীর রাণীবাজার মিয়াপাড়া এলাকায় বসবাস করছেন। লিখিত অভিযোগে হারুন উল্লেখ করেন, রাণীবাজার মিয়াপাড়া এলাকায় নিজের টিনশেড বাড়িতে তিনি ছাদ নির্মাণ করছেন। কিন্তু তাতে বাধা দিয়ে প্রথম ধাপে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন আওয়ামী লীগ নেতা লাভলু ও হাসান। বাধ্য হয়ে তিনি তাদের ২ লাখ টাকা দিয়ে নির্মাণকাজে হাত দেন।

এরপর গত ৩০ এপ্রিল সকালে লাভলু ও হাসান জোর করে তার বাড়িতে প্রবেশ করেন। তারা আরো দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু তিনি এবার চাঁদা দিতে অস্বীকৃতি জানান। ফলে বাড়ি ভাংচুর চালিয়ে ৪ লাখ টাকার ক্ষতি সাধন করেন হামলাকারীরা।

তবে চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা আহসান হাবীব ওরফে হাসান। তার দাবি, বাড়িটির মালিক লাভলু। সেটি তার কেনা সম্পত্তি। চাঁদা আদায় এবং চাাঁদা না পেয়ে ভাংচুরের অভিযোগ ভিত্তিহীন।

এদিকে, অভিযোগ পাবার সত্যতা নিশ্চিত করেছেন নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন। তিনি বলেন, এনিয়ে একটি লিখিত অভিযোগ এসেছে। এরই মধ্যে পুলিশ সেটির তদন্ত শুরু করেছে। এনিয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরপি / এমবি-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top