রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

চারঘাটে করোনা সচেতনতায় পুলিশের মাস্ক বিতরণ


প্রকাশিত:
২২ মার্চ ২০২১ ০২:৩২

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ২৩:৩২

ছবি: প্রতিনিধি

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া নতুন আতঙ্কের নাম করোনা ভাইরাস। বর্তমানে এটি পৃথিবীর প্রায় সব দেশে ছড়িয়ে পড়েছে। বায়ু জনিত এই করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় আবারও জনপ্রিয় হয়ে উঠছে মাস্ক। আর এ মাস্ক ব্যবহারের জন্য এবার মাঠে নেমেছে চারঘাট মডেল থানা পুলিশ।

রোববার চারঘাট মডেল থানা পুলিশের পক্ষ থেকে জনগণকে সতর্ক করে মাইকিং সহ রাস্তায় মাস্ক বিতরণের ঘটনা দৃশ্যমান। অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মাইকিংসহ একটি র্যালী চারঘাট বাজারের বিভিন্ন অংশ প্রদক্ষিন করে। এরপর চারমাথা মোড়ে পুলিশ সদস্যরা অবস্থান নিয়ে স্বাস্থ্য সচেতনতা ও মাস্ক বিতরণ করেন।

চিকিৎসকরা জানিয়েছেন, করোনা আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির সংস্পর্শে এলে কিংবা তার সঙ্গে হাত মেলালেও সংক্রমিত হতে পারে যে কেউ। তাই এ ভাইরাস থেকে বাঁচতে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। একই সাথে ঘন ঘন হাত ধুতে হবে।

এ কারণে মাস্ক ব্যবহারের জন্য প্রশাসনের পক্ষ থেকে লিফলেট বিতারণ-সহ মাইকিং করানো হচ্ছে। এ প্রচার মাইক শুনে হাট-বাজারে অনেকেই ভিন্ন ধরনের মাস্ক বিক্রী করছেন। এদিকে যারা ক্রয় করছেন না কিংবা মাস্ক বিহীন বাইরে ঘুরে বেড়াচ্ছেন তাদের সতর্ক করতে রাস্তায় নেমেছে পুলিশ।

চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, প্রায় বছর ধরে চলছে মহামারি করোনা উপদ্রব। মাঝখানে কিছুটা কমলেও তা আবার বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায় আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং অন্যদের এ দুর্যোগ মোকাবেলায় সচেতন করতে হবে।

আরপি/ এসআই-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top