রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


কোয়ারেন্টাইনে ভারত, হোটেলে বিশেষ ব্যবস্থা কোহলির


প্রকাশিত:
১৩ নভেম্বর ২০২০ ১৭:১৬

আপডেট:
১ মে ২০২৪ ১৯:৩৬

ছবি: সংগৃহীত

প্রায় দুই মাসব্যাপী আইপিএল শেষ করার পর ন্যুনতম বিশ্রামও পেলেন না ভারতীয় ক্রিকেটাররা। এবার আড়াই মাসের সফরে তারা পৌঁছে গেছে অস্ট্রেলিয়ায়। তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও চার টেস্টের পূর্ণাঙ্গ সফরে অংশ নিতে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সিডনিতে অবতরণ করেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দল।

আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হবে মাঠের লড়াই। তার আগে অস্ট্রেলিয়া সরকারের নিয়মানুযায়ী ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে ঢুকে গেছে ভারতীয় ক্রিকেট দল। শহরের বাইরের প্রান্তে সিডনি অলিম্পিক পার্কের পুলম্যান হোটেলে থাকবেন ভারতীয় ক্রিকেটাররা। যেখানে আবার বিশেষ ব্যবস্থা করা হয়েছে অধিনায়ক বিরাট কোহলির জন্য।


এদিকে নিউ সাউথ ওয়েলস সরকার কোয়ারেন্টাইন চলাকালীন সময়ে অনুশীলনের অনুমতি দিয়েছে ভারতকে। সেলক্ষ্যে এরই মধ্যে ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্ককে বায়ো সিকিউর ভেন্যুতে রুপান্তরিত করা হয়েছে।

এই কোয়ারেন্টাইন কাম অনুশীলনের সময়টাতে কোহলির জন্য হোটেলে করা হয়েছে বিশেষ ব্যবস্থা। পুলম্যান হোটেলটি মূলত নিউ সাউথ ওয়েলসের রাগবি দলের নিয়মিত আবাসনের জায়গা। এবার ভারতীয় ক্রিকেট দলকে জায়গা করে দিতে অন্য হোটেলে সরে গেছে তারা।

দ্য টেলিগ্রাফের প্রতিবেদন মোতাবেক, এই পুলম্যান হোটেলের সবচেয়ে বিলাসবহুল কামড়াটি পাচ্ছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। যেখানে নিয়মিত থাকেন অস্ট্রেলিয়ার রাগবি দলের কিংবদন্তি খেলোয়াড় ব্র্যাড ফিটার। তার এই বিশেষ সুইটেই কোয়ারেন্টাইনের সময়টা কাটাবেন কোহলি।

অবশ্য ভারতীয় দলের পুরো আড়াই মাসের সফরে থাকবেন না কোহলি। অ্যাডিলেইড ওভালে আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া দিবারাত্রির টেস্ট ম্যাচটি খেলেই ভারতে ফিরবেন অধিনায়ক। এর কারণ পুরোটাই পারিবারিক। সন্তানসম্ভবা স্ত্রী আনুশকা শর্মা পাশে থাকতেই শেষ তিন টেস্ট খেলবেন না কোহলি।


ভারতের অস্ট্রেলিয়া সফরের পূর্ণাঙ্গ সূচি

প্রথম ওয়ানডে - ২৭ নভেম্বর, সিডনি
দ্বিতীয় ওয়ানডে - ২৯ নভেম্বর, সিডনি
তৃতীয় ওয়ানডে - ৩ ডিসেম্বর, ক্যানবেরা

প্রথম টি-টোয়েন্টি - ৪ ডিসেম্বর, ক্যানবেরা
দ্বিতীয় টি-টোয়েন্টি - ৬ ডিসেম্বর, সিডনি
তৃতীয় টি-টোয়েন্টি - ৮ ডিসেম্বর, সিডনি

প্রস্তুতি ম্যাচ - ৬ ডিসেম্বর, দ্রুময় ওভাল
প্রস্তুতি ম্যাচ - ১১ ডিসেম্বর, সিডনি (দিবারাত্রি)

প্রথম টেস্ট - ১৭ ডিসেম্বর, অ্যাডিলেইড (দিবারাত্রি)
দ্বিতীয় টেস্ট - ২৬ ডিসেম্বর, মেলবোর্ন
তৃতীয় টেস্ট - ৭ জানুয়ারি, সিডনি
চতুর্থ টেস্ট - ১৫ জানুয়ারি, ব্রিসবেন

 

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top