রাজশাহী শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


শেষ ম্যাচের ১১ জনের সাথে যোগ হলেন রুবেল


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০১৯ ২২:১৯

আপডেট:
১১ মে ২০২৪ ১৬:৩৯

চট্টগ্রামে শেষ ম্যাচেও ছিল চার পেসার খেলানোর পরিকল্পনা। হোটেল র‌্যাডিসন ব্লু থেকে বাসে করে মাঠে যাওয়ার আগেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে চার পেসার খেলানোর কথা বলেছিলেন। পরে মাঠে গিয়ে সে সিদ্ধান্ত রদবদল হয়। চার পেসারের বদলে তিন পেসার নিয়েই মাঠে নামে বাংলাদেশ।

ঠিক ফাইনালের আগেও আবার চার পেসার ফর্মুলা নিয়ে যত কথা। এবার আর প্রধান নির্বাচক নান্নু নন, স্বয়ং হেড কোচ রাসেল ডোমিঙ্গের মুখের কথা, আফগানদের সাথে মঙ্গলবারের ফাইনালে ১২ জনের দলে থাকবেন ৪ পেসার, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম আর রুবেল হোসেন।

যে কথা সেই কাজ। সত্যি সত্যিই ফাইনালের জন্য যে ১২ জনের দল সাজানো হয়েছে, তাতে আছেন ৪ পেসার। মানে আগে খেলা সাইফউদ্দীন, মোস্তাফিজ আর শফিউলের সাথে রুবেলকেও বিশেষ বিবেচনায় রাখা হয়েছে। এর অর্থ ১৫ জনের দল থেকে নেই ওপেনার নাঈম শেখ, বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম আর হাতের তালু ও আঙ্গুলে ব্যাথা পাওয়া লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

আজ মঙ্গলবার সকালে চায়ের টেবিলে বসে জাগো নিউজের সাথে মুঠোফোন আলাপে এ তথ্য নিশ্চিত করে প্রধান নির্বাচক বলেন, দল ঠিক করা হবে বেলা ১২টার টিম মিটিংয়ের পর। আর এখন ১২ জনকে শারীরিক ও মানসিক প্রস্তুতি নিয়ে থাকতে বলা হয়েছে। সেখান থেকে ১১ জনকে বেছে নেয়া হবে ফাইনালের জন্য। সেই ১১ জন কারা?

নান্নুর ছোট্ট জবাব, আগের ম্যাচ খেলা ১১ জন আর সাথে পেসার রুবেল। তার মানে চট্টগ্রামে ২১ সেপ্টেম্বর যে দলটি খেলেছিল, তার সাথে শুধু পেসার রুবেল যুক্ত হয়েছেন। অর্থাৎ টানা খারাপ খেলার পরও ফাইনালে নির্বাচক এবং টি ম্যানেজমেন্টের বিবেচনায় আছেন সাব্বির হোসেন।

শুধু সাব্বিরই নন। সৌম্য সরকারের বদলে ওপেন করতে নেমে লিটন দাসের সাথে নিজেকে এখন পর্যন্ত মেলে ধরতে না পারা নাজমুল হোসেন শান্তর প্রতিও আস্থা হারাননি নির্বাচক এবং টিম ম্যানেজমেন্ট।

কাল সোমবার দুপুরে প্রেস কনফারেন্সেই হেড কোচ রাসেল ডোমিঙ্গো শান্তর বিষয়ে বেশ ইতিবাচক মন্তব্য করেছেন। তাকে বেশ ফিট এবং চৌকস ফিল্ডার বলেও অভিহিত করেছেন হেড কোচ। কাজেই আগের দুই ম্যাচে ১১ ও ৫ করা শান্তও যে আজ খেলছেন, সেটা শতভাগ নিশ্চিত।

পাশাপাশি তিন ম্যাচে চরম ব্যর্থ ১৫, ২৪ ও ১ রান করার পরও সাব্বির কেন বিবেচনায়? কোন যুক্তিতে? তার জবাব অবশ্য মেলেনি। বোঝাই যায়, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা একজন বাড়তি ব্যাটসম্যান খেলানোর পক্ষে।

তাদের চিন্তা, আমিনুল ইসলাম বিপ্লব বল হাতে নজর কাড়লেও তিনিও কিন্তু আগে প্রতিষ্ঠিত ব্যাটসম্যান, পরে লেগ স্পিনার। এখন হাতের ক্ষতের কারণে তার পক্ষে খেলা সম্ভব হবে না। তাই তার বদলে যাকে খেলানো হবে, তিনিও যাতে ব্যাটিংটা পারেন। সেই বিবেচনায় দলে ঢুকে যাচ্ছেন সাব্বির। কে জানে হয়ত, আজও শেষ মুহূর্তে অনেক আলাপ-আালোচনার পর সাব্বিরকেই বেছে নেয়া হতে পারে। শেষ মুহুর্তে চার পেসার ফর্মুলা থেকে সরে আসলেই সাব্বিরের খেলা নিশ্চিত।

আবহাওয়া প্রতিবেদনে আজ মঙ্গলবার দুপুরে বৃষ্টির সম্ভাবনার কথা বলা আছে। বৃষ্টি হলে এবং আকাশ মেঘলা থাকলে পেসাররা একটু বাড়তি সাহায্য পাবেন। এই চিন্তায় আসলে ১২ জনের দলে রুবেলকে রাখা হয়েছে। আবহওয়া তথা পরিবেশ পেসারদের পক্ষে না থাকলে তাকে খেলানোর সম্ভাবনা কম।

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top