রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাজশাহীতে ঋত্বিক সম্মাননা পদক ও চলচ্চিত্র উৎসব উদ্বোধন


প্রকাশিত:
৫ নভেম্বর ২০১৯ ০৬:৫১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৯:৫৯

ছবি:ঋত্বিক সম্মাননা পদক ও চলচ্চিত্র উৎসব অনুষ্ঠানে অতিথিবৃন্দ

রাজশাহীতে ৮ম ঋত্বিক সম্মাননা পদক ও আলোচনার আয়োজন করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় নগরীর হোমিপ্যাথিক ও ঋত্বিক কুমার ঘটকের পৈর্তৃক বাড়িতে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। সম্মানিত অতিথি ছিলেন, রাজশাহী সিটি করপোরেশন মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর ঋত্বিক ঘটক সোসাইটির সভাপতি ড. এফ,এম,এ জাহিদ।

আরও উপস্থিত ছিলেন, ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি, কবি ও সাহত্যিক অধ্যাপক রুহুল আমিন প্রমানিক, লেখক ও শিক্ষাবিদ ড. তোসিকুল ইসলাম রাজা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুল।

এতে সম্মানিত অতিথি বক্তব্যে সঞ্জীব কুমার ভাটি বলেন, ঋত্বিক ঘটক হচ্ছে (আর্ট ফিল্ম মেকার) অর্থাৎ চলচ্চিত্র নির্মাতাদের শিল্প । আমি এখানে আসতে পেরে অনেক আনন্দিত এবং গর্বিত।

এবছর যারা সম্মাননা পেয়েছেন, ভারতের চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক শ্যামল কর্মকার, রাজশাহীর কৃতি সন্তান চলচ্চিত্রনির্মাতা সংগঠক শিক্ষক জাহিদুর রহমান, চলচ্চিত্র নির্মাতা আকরাম খান ও কাজী সাঈদ দুলাল।

স্বাগতিক বক্তাদের মধ্যে বক্তব্য দেন, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন ও রাজশাহীর ঋত্বিক ঘটক সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top