রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


জামালগঞ্জে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ


প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২০ ২১:০০

আপডেট:
২৩ মার্চ ২০২০ ২১:০২

ছবি: ইসলাম গ্রহণ করা পরিবার

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জে স্ত্রী সন্তানসহ এক পরিবারের ৪ জন ইসলাম গ্রহণ করেছেন। জেলার জামালগঞ্জ উপজেলার ১নং বেহেলী ইউনিয়নের রহিমপুর গুচ্ছগ্রামের অধিবাসী তারা।

গত ২৩ জানুয়ারি বৃহস্পতিবার সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিনের আদালতে উপস্থিত হয়ে হলফনামার মাধ্যমে একই পরিবারের ৪ জন সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এর পরে গত শুক্রবার (২৪ জানুয়ারি) জুমআর নামাজের পর ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজ জামে মসজিদে খতিব মাওলানা আবু ফজল দ্বোহা স্থানীয় মুরব্বিদের উপস্থিতিতে তাদের কালেমা পড়ান।

জামালগঞ্জ উপজেলার ১নং বেহেলী ইউনিয়নের রহিমপুর গুচ্ছগ্রামে ইসলাম গ্রহণ করা ৪ ব্যক্তি হলেন- আব্দুল্লাহ (৩০), তিনি তার আগের নাম পরিবর্তন করে নিজের নাম রেখেছেন আব্দুল্লাহ। স্ত্রী শ্রীমতি বালা দাসের (২৫) নতুন নাম মোছা. রহিমা জান্নাত হামিদা, বড় মেয়ে নন্দিনীর (৬) নতুন নাম আয়েশা জান্নাত আক্তার এবং ছোট ছেলে মনি অনুরাগের নতুন নাম মো. রায়হান আহমদ রাহি।

ইসলাম ধর্ম  গ্রহণ করার বিষয়ে আব্দুল্লাহ জানান, ছোটবেলা থেকেই ইসলাম গ্রহণের প্রতি আগ্রহ ছিল তার। বিয়ের পর স্ত্রীকে তার আগ্রহের কথা জানালে সেও ইসলাম গ্রহণ করতে রাজি হয়। দীর্ঘ সময় ইসলাম ও মুসলমানদের রীতি-নীতি দেখে শুনে এবং বুঝে তারা আল্লাহ ও তার রাসুলের উপর বিশ্বাস স্থাপন করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top