রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ছাত্রের রিক্সা চালক বাবাকে স্যালুট জানালেন আর সি অধ্যক্ষ


প্রকাশিত:
৩০ সেপ্টেম্বর ২০১৯ ০০:১৪

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০১৯ ০০:৪৪

ছবি: সংগৃহীত

বাবার স্বপ্ন ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করা। গরীব বাবার এ স্বপ্নকে লালন করেই বাংলাদেশের শ্রেষ্ট কলেজ রাজশাহী কলেজে উচ্চ শিক্ষার জন্য ভর্তি হয়েছিলেন গণিত বিভাগের সম্মান তৃ্তীয় বর্ষের শ্রেণির এই ছাত্র । তবে উচ্চ শিক্ষার ব্যয় বহন করা বাবার পক্ষে প্রায় অসম্ভব। তবুও বাবা থেমে থাকেনি। ছেলের জন্য তিনি  রাজশাহীতে চালাচ্ছেন রিক্সা।

বাড়ি নঁওগা জেলার মান্দা থানার একটি গ্রামে। রিক্সা চালিয়েই সংসার ও ছেলের পড়াশোনার খরচ চালান তিনি। সামনে ছেলের পরীক্ষা। লাগবে প্রায় ৬,০০০ টাকা। কিন্তু কোন ক্রমেই বাবা টাকা জোগাড় করতে পারেননি। তাই কোন উপায়ন্তর না দেখে সর্বশেষ কলেজ অধ্যক্ষের দ্বারস্ত হন বাবা ও ছেলে।

মুখে তাদের চিন্তার ছাপ। স্যার ব্যবস্থা না করলে হয়তো এ বছর আর পরিক্ষা দেওয়ায় হবে না, একটি বছর হয়তো লস হবে, এক বছর পিছিয়ে যাবো। মনে এমন নানা প্রশ্ন নিয়েই অধ্যক্ষের কার্যালয়ে এসেছিলেন তারা। কিন্তু অধ্যাক্ষ ক্লাসে আছেন এমন খবরে পুরো ক্যাম্পাসে অধ্যক্ষ মহা. হবিবুর রহমানকে  খুঁজে বেড়িয়েছেন তারা।

একটি ক্লাস থেকে বেরিয়ে অরেকটি ক্লাসে প্রবেশের প্রস্তুতি নিতেই অধ্যাক্ষের সাথে দেখা হয় তাদের। সব কিছূ খুলে বলেন অধ্যক্ষকে। রিক্সাচালক বাবার, ছেলের লেখাপড়ার জন্য এত আগ্রহী ও উদ্বিগ্ন দেখে মানুষটিকে সম্মান জানাতে একটুও দেরি করেন নি তিনি। তাৎক্ষণিকভাবে সম্পূর্ণ  টাকা দেন তিনি । 

এবং যাদের অগাধ অর্থ, সম্পদ তারা সমাজের দরিদ্র জনগোষ্ঠীর জন্য একটু ভাবলেই হয়তো সমাজ তথা দেশের চেহারা পাল্টে যেত। রাজশাহী কলেজ অধ্যক্ষ মহা. হবিবুর রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অনুভূতি প্রকাশ করেন।

আর পি / এম আই 



আপনার মূল্যবান মতামত দিন:

Top