রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


সরকার পতন বিএনপির দিবাস্বপ্ন ছাড়া কিছুই নয়: কাদের


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২২ ০৪:১৯

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১০:০১

সংগৃহিত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশ আর জনগণকে নিয়ে ভাবে না বিএনপি। তাদের লক্ষ্য হলো ক্ষমতা। সরকার পতন মানে ক্ষমতা। এটাই তাদের লক্ষ্য। সরকার পতন তাদের দিবাস্বপ্ন ছাড়া কিছুই নয়।

শনিবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত জাতীয় কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, গত ১৩ বছর ধরে সরকার পতনের কথা শুনে আসছি। দিন, কাল, ক্ষণ, রোজার ঈদ, কোরবানির ঈদ, পরীক্ষা এসব অনেকবার শুনেছি যে, এর পরপরই আন্দোলন হবে।

তিনি আরও বলেন, সবচেয়ে বড় বিষয় হচ্ছে এদেশে আজ অসাম্প্রদায়িকতার কথা বলে সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষকতা করা হচ্ছে। আজ গণতন্ত্রের নামে মুক্তিযুদ্ধের নামে এই বর্ণচোরা মুক্তিযোদ্ধা, বর্ণচোরা সাম্প্রদায়িক শক্তি, বর্ণচোরা গণতন্ত্রবিরোধী শক্তিকে চিহিৃত করতে হবে। তাদেরকে প্রতিরোধ করতে হবে, পরাজিত করতে হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে কাদের বলেন, কাজী নজরুল ইসলাম যৌবনের কবি, বিদ্রোহের কবি, প্রেমের কবি, ব্যাথার কবি। তার মৃত্যুবার্ষিকীতে আমরা বাংলাদেশ আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেছি।

কাজী নজরুল ইসলাম মৃত্যুর এত বছর পরও প্রাসঙ্গিক উল্লেখ করে তিনি বলেন, কাজী নজরুল ইসলাম শুধু সমকালের নন, তিনি সর্বকালের। আমরা আজকে তাকে বেশি করে মনে করব তার অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনার জন্য। এই অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনার জন্য বঙ্গবন্ধু থেকে যে সংগ্রাম শুরু হয়েছিল সে লড়াই আমরা চালিয়ে যাচ্ছি।

আরপি/ এসএইচ ০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top