রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


মহামারি মোকাবিলায় সাংবাদিকদের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২০ ০২:২৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:০২

ছবি: সংগৃহীত

দায়িত্বশীলতার সঙ্গে সঠিক তথ্য তুলে ধরে এই মহামারি মোকাবিলা করতে মিডিয়া কর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনগণের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা ভয় পাবেন না। ভয় মানুষের প্রতিরোধ ক্ষমতাকে দুর্বল করে দেয়। কেউ আতঙ্ক ছড়াবেন না। আমাদের সবাইকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার সব সময় আপনাদের পাশে আছে। কিছু কিছু স্বার্থান্বেষী মহল গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এ সঙ্কটকালে এটা কোনোভাবেই কাম্য নয়। আপনারা বিভ্রান্ত হবেন না।

শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করে বলেন, যে আঁধার আমাদের চারপাশকে ঘিরে ধরেছে, তা একদিন কেটে যাবেই। বৈশাখের রুদ্র রূপ আমাদের সাহসী হতে উদ্বুদ্ধ করে। মাতিয়ে তোলে ধ্বংসের মধ্য থেকে নতুন সৃষ্টির নেশায়।

বিদ্রোহী কবির ভাষায় তাই বলতে চাই, ‘ঐ নূতনের কেতন ওরে কাল-বোশেখীর ঝড়/তোরা সব জয়ধ্বনি কর!/তোরা সব জয়ধ্বনি কর!, ধ্বংস দেখে ভয় কেন তোর?/ প্রলয় নূতন সৃজন-বেদন!/ আসছে নবীন জীবন-হারা অ-সুন্দরে করতে ছেদন!’

তিনি বলেন, বাঙালি বীরের জাতি। অতীতে নানা দুর্যোগ-দুর্বিপাক বাঙালি জাতি সাহসের সঙ্গে মোকাবিলা করেছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আমরা বিজয় অর্জন করেছি। বিজয়ী জাতি আমরা।

আমরা সম্মিলিতভাবে করোনাভাইরাসজনিত মহামারিকে প্রতিরোধ করতে সক্ষম হবো ইনশাআল্লাহ। নতুন বছরে মহান আল্লাহর কাছে কায়মনোবাক্যে প্রার্থনা, মহামারির এই প্রলয় দ্রুত থেমে যাক। আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। সবাইকে আবারও নতুন বছরের শুভেচ্ছা। সর্বশক্তিমান আল্লাহ আমাদের সহায় হোন।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top