রাজশাহী সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৯ই আশ্বিন ১৪৩১


পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রী পিটিয়ে হত্যা


প্রকাশিত:
২৬ জুলাই ২০২২ ০২:২০

আপডেট:
২৬ জুলাই ২০২২ ০৩:৪৩

ছবি: সংগৃহিত

পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রী মালেকাকে পিটিয়ে হত্যা করেছিল মানিকগঞ্জের ফেরদৌস আহমেদ। ঘটনার সাত মাস আগে একই কারণে স্ত্রীকে তালাক দিয়েছিলেন তিনি। পরে গ্রাম্য সালিশের মাধ্যমে বিষয়টি মিমাংসা হলে পুনরায় সংসার শুরু করেন তারা। কিন্তু এ যাত্রায় মালেকার ওপর অত্যাচার আরো বেড়ে যায়। যার শেষ পরিণতি হয়েছে পিটিয়ে হত্যা।

সোমবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব জানান বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

এর আগে রোববার নিহতের স্বামী হত্যা মামলার আসামি ফেরদৌসকে মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন বেগুন টিউরী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, মালেকা আক্তার ও ফেরদৌস একই গ্রামের বাসিন্দা হওয়ায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে ২০১৪ সালে পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে পাঁচ বছরের একটি শিশু সন্তান রয়েছে। প্রায় দুই বছর আগে মানিকগঞ্জ সদরে পিংকী নামের এক মেয়ের সাথে তার পরিচয়ের সুবাদে বিবাহ বর্হিভূত সম্পর্ক গড়ে উঠে।

বিষয়টি মালেকা বেগম জানতে পারলে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ সৃষ্টি হয়। এর জের ধরে ফেরদৌস প্রায় ৭ মাস পূর্বে তার স্ত্রী মালেকা বেগমকে ডিভোর্স দেন। এর এক মাস পর স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যস্থতায় পুনরায় সে মালেকা আক্তারকে বিয়ে করে ঘর সংসার করতে থাকে।

ইতোমধ্যে মালেকা আক্তার অন্তঃসত্ত্বা হয়। কিন্তু ফেরদৌসের বিবাহ বর্হিভূত সম্পর্ক বজায় থাকায় তাদের মধ্যে পুনরায় দাম্পত্য কলহ দেখা দেয়।

সেই কলহের জেরে ১৯ জুলাই সাড়ে ১১ টার দিকে হত্যার উদ্দেশে মালেকা আক্তারের পেটে উপর্যুপুরি লাথি,ঘুষি মারলে সে অচেতন হয়ে মাটিতে পড়ে যায়।

অবস্থা বেগতিক দেখে সে চিকিৎসার ব্যবস্থা না করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। বেশ কিছুক্ষণ পর বাড়ির লোকজন তাদের কোনো সাড়া না পেয়ে ঘরে মালেকা বেগমকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয় পল্লী চিকিৎসক ডেকে নিয়ে আসে। সে পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

মুক্তা ধর জানান, মূলত ফেরদৌস তার স্ত্রীকে পরকীয়ার বিষয়টি জেনে ফেলার কারণে মারধর করে পিটিয়ে হত্যা করে বলে স্বীকার করেছে।

 

আরপি/ এমএএইচ-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top