রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাজশাহীসহ বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের আভাস


প্রকাশিত:
২ এপ্রিল ২০২২ ২১:৩৭

আপডেট:
৪ মে ২০২৪ ১৮:২৯

ফাইল ছবি

ভ্যাপসা গরমে স্বস্তির খবর শোনাল আবহাওয়া অধিদপ্তর। আজ শনিবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সেই সঙ্গে দেশের কোথাও কোথাও দমকা ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে যেসব এলাকায় বৃষ্টি হবে সেখানে এই ভ্যাপসা গরমে কিছুটা স্বস্তি ফিরতে পারে।

গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের রাজারহাটে ২০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৬টায় ঢাকায় তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে না।

ঢাকায় আজ আকাশ অস্থায়ীভাবে আংশিকভাবে মেঘলা থাকতে পারে। রাজধানীতে আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১৪ মিনিটে। আগামীকাল রোববার সূর্যোদয় হবে ভোর ৫টা ৪৯ মিনিটে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top