রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


দেশে দিন-রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে


প্রকাশিত:
৮ অক্টোবর ২০২১ ১৯:০০

আপডেট:
৪ মে ২০২৪ ২৩:০৭

ফাইল ছবি

আগামী ২৪ ঘন্টার সারাদেশের আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে বাংলাদেশ আবহওয়া অধিদপ্তর। আজ শুক্রবার (৮ অক্টোবর) সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস জানানো হয় ।

অধিদফতরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন আজ সকাল ০৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে জানান, রাজশাহী, রংপুর, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

ঢাকায় বাতাসের গতি ছিলো দক্ষিণপশ্চিম/পশ্চিম দিক থেকে ঘন্টায় (০৬-১২) কিলোমিটার।

আজ সকাল ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল  ৯২ শতাংশ। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৩৯ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫ টা ৫৪ মিনিটে।

৭২ ঘন্টার আবহাওয়ার অবস্থা (৩ দিন) উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায়
একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে কুতুবদিয়ায়, ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। সর্বোচ্চ বৃষ্টিপাতের তাপমাত্রা সীতাকুণ্ডে ৫৬ মিলিমিটার।

সিনপটিক অবস্থাঃ মৌসুুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ পূর্ব রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

 

আরপি/ এমএএইচ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top