রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০২১ ০০:০৭

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৬:০৭

ছবি: সংগৃহীত

ই-কমার্স কোম্পানি ই-অরেঞ্জে অর্ডার করা পণ্য ডেলিভারি অথবা টাকা রিফান্ডের দাবিতে গ্রাহকদের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সহস্রাধিক নারী-পুরুষের একটি দল মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে মৎস্য ভবনের দিকে যাচ্ছিলেন। পথে পুলিশের বাধার মুখে পড়লে তারা সেখানে অবস্থান নেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশিদ বলেন, 'বিক্ষোভকারীদের মধ্যে নেতৃত্ব নিয়ে বিশৃঙ্খলা দেখা দেয়। এ সময় আমরা লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দিই।'

ব্যাপক মূল্যছাড়ে পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে গ্রাহকের কাছ থেকে হাজার কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ই-অরেঞ্জের বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, কোম্পানির চিফ অপারেটিং অফিসার (সিওও) আমান উল্লাহ এক গ্রাহকের করা ১১০০ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

মিছিলে থাকা সোহাগ মোল্লা নামের এক গ্রাহক বলেন, তিনি আরও অনেকের সঙ্গে গাজীপুর থেকে এসে বিক্ষোভে অংশ নিয়েছেন। তারা মিছিল নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে যেতে চেয়েছিলেন। মৎস্যভবনের কাছে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

রাজীব হোসেন নামের অপর এক গ্রাহক বলেন, পণ্য কিনতে ই-অরেঞ্জকে সাড়ে ৩ লাখ টাকা অগ্রিম দিয়েছিলেন তিনি। ওই দামে তার বাজারমূল্যে প্রায় ৭ লাখ টাকার পণ্য পাওয়ার কথা ছিল। কিন্তু কোনো পণ্য তো পানইনি, টাকাও ফেরত পাচ্ছেন না। আগের মালিক কোম্পানি হাতবদল করে বিদেশে চলে গেছে। নতুন মালিকদের কয়েকজনকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। এ অবস্থায় তার মতো হাজার হাজার গ্রাহক চোখে অন্ধকার দেখছেন।

যাত্রাবাড়ী থেকে আসা রুবিনা বলেন, সংসারের জন্য ফ্রিজ, টিভিসহ গৃহস্থালির বিভিন্ন পণ্য কিনতে ই-অরেঞ্জে সাড়ে ৫ লাখ টাকা দিয়েছি। কোনো পণ্য হাতে পাইনি। সরকারকে এই প্রতারণার দায় নিতে হবে। আমরা আমাদের টাকা ফেরত চাই।

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top