রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজশাহীসহ ৬ বিভাগে ঝোড়ো হাওয়ার সাথে হতে পারে বৃষ্টি


প্রকাশিত:
১৯ মে ২০২১ ২০:৫৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:০৫

ছবি: সংগৃহীত

আজও দেশের বিভিন্ন অঞ্চলে দাবদাহ বয়ে যাওয়ার পাশাপাশি ভ্যাপসা গরম থাকবে। তবে বিকেলের পর রাজশাহীসহ ৬ বিভাগে ঝোড়োহাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া কিছু এলাকায় আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরে আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান। বুধবার দুপুর ১২টার দিকে তিনি বলেন, আজ ও কাল এ দু’দিন ভ্যাপসা গরম থাকবে। সাথে কিছু এলাকায় বৃষ্টিও হবে। সন্ধ্যার আগ দিয়ে ও রাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, আগামী সপ্তাহের শুরুর দিকে দেশে একটি লঘুচাপের সম্ভাবনা রয়েছে। সেখান থেকে ঝোড়ো হাওয়া অথবা ঘূর্ণিঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে এখনও নিশ্চিত নয়। আরও দুই একদিন গেলে বোঝা যাবে।

বিকেলের পর ঝোড়োহাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আগামী ৩ দিনের (৭২ ঘন্টার) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এদিকে মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া দাবদাহ অব্যাহত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৯.০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় মাদারীপুরে ২৩ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নিকলীতে ৫০ মিলিমিটার।

আরপি / এমবি-৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top