রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


মহাদেবপুর আবাসন প্রকল্পে অগ্নিকাণ্ড, পুড়লো ১০ ঘর


প্রকাশিত:
৭ নভেম্বর ২০২১ ০৬:৫৭

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ১৪:০১

ছবি: প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুরে একটি আবাসন প্রকল্পে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। শনিবার সকাল সাত টায় উপজেলার সফাপুর ইউনিয়নের হামিদপুর আবাসন প্রকল্পে এ অগ্নিকাণ্ড ঘটে।

সাত টা ২০ মিনিটে ফায়ার সার্ভিস খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে আবাসনের বাসিন্দাদের ১০টি বসতঘর পুড়ে গেছে। তবে কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

মহাদেবপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা আমিনুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলেও জানান তিনি।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ফাতেমা আকতার জানান, তার বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয়। সকালে তিনি ছাগলের ঘর পরিষ্কার করছিলেন।

হঠাৎ তার বসতঘর থেকে ধোঁয়া বের হতে দেখে বুঝতে পারেন আগুন লেগেছে। এরপর স্থানীয়দের সহযোগিতায় তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দিলে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

এতে তার পরিবারসহ ১০টি পরিবারের বসতঘর ও আসবাবপত্র, চাল, ডালসহ সংসারের সবকিছু ভস্মীভূত হয়েছে।

ভুক্তোভোগী তবিজ উদ্দিন জানান, ১০টি পরিবারের প্রায় ৩০ জন মানুষের সহায় সম্বল পুড়ে ছাই হয়ে গেছে। এতে তাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। সরকারি সহযোগিতা চেয়ে একই কথা জানান আরও ৭-৮টি ভুক্তোভোগী পরিবার।

উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা অরুন চন্দ্র রায় এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এছাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ সরেজমিন পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

জানতে চাইলে মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান মিলন বলেন, বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে একটি কম্বল, ২০ কেজি চাল, ১ কেজি তেল, ২ কেজি ডাল ও লবণ বিতরণ করা হয়েছে। তাদের বসতঘর পুননির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থ্যা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

 

আরপি/ এমএএইচ-২৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top