রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


মৃত্যুশূন্য দেশে আরও ২৮ জনের করোনা


প্রকাশিত:
২৭ মে ২০২২ ০৩:০১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৩:২৬

প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যাটা আগের মতো ২৯ হাজার ১৩০ জনেই অপরিবর্তিত আছে। তবে এই সময় নতুন করে ২৮ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে চার হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট চার হাজার ৩২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৩৫৬ জনে।

অধিদফতরের তথ্য মতে, মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৩ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ এক হাজার ৭৯৫ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৬৫ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৫ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৬ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top