রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


দেশজুড়ে করোনায় আরও ১ মৃত্যু, শনাক্ত ১৩৪


প্রকাশিত:
২৪ মার্চ ২০২২ ০৩:১২

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৫:০০

ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১১৮ জনে। এ সময় আরও ১৩৪ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

বুধবার (২৩ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৭৮টি করোনা পরীক্ষাগারে ১০ হাজার ৫৭১টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ১০ হাজার ৫২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৬০৪টি। পরীক্ষায় আরও ১৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫০ হাজার ৯৮০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তি একজন পুরুষ। তিনি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তিনি ঢাকার বাসিন্দা মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৫ ভাগ) ও ১০ হাজার ৫২৭ জন নারী (৩৬ দশমিক ১৫ ভাগ) রয়েছেন।



এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৯২১ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৭৩ হাজার ৭৬৬ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা এক দশমিক ২৭ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৯ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

প্রসঙ্গত, ২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top