রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


টানা তিন দিন মৃত্যুশূন্য দেশ


প্রকাশিত:
১৮ মার্চ ২০২২ ০২:৪৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৫:৫২

প্রতীকী ছবি

টানা তৃতীয় দিন করোনায় মৃত্যুশূন্য দিন দেখল বাংলাদেশে। সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মৃত হয়েছে ২৯ হাজার ১১২ জনের। গত ২৪ ঘণ্টায় আরও ২৩৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (১৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৮টি পরীক্ষাগারে ১৪ হাজার ১৫২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ১৩ হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৬ লাখ ৯২ হাজার ৪২৩টি। পরীক্ষায় আরও ২৩৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫০ হাজার ৩৫৭ জন।

করোনায় মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৮৮ জন পুরুষ (৬৩ দশমিক ৮৫ ভাগ) ও ১০ হাজার ৫২৪ জন নারী (৩৬ দশমিক ১৫ ভাগ)।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৫৬১ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৭ হাজার ১৬১ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ৬৯ ভাগ। মোট নমুনা পরীক্ষা বিবেচনায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৪ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৭৩ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top