রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বিভাগজুড়ে করোনায় আরও চার মৃত্যু


প্রকাশিত:
১১ ফেব্রুয়ারি ২০২২ ০০:৫৩

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৯:০১

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭২৯ জনে।

গত একদিনে করোনায় বগুড়ার ২ জন এবং রাজশাহী ও নওগাঁর একজন করে মোট চার জন মারা গেছেন। এদিন বিভাগের বাকি ৫ জেলায় মৃত্যুর কোন খবর পাওয়া যায় নি।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৮১ জনের শরীরে। এ পর্যন্ত বিভাগের ৮ জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ১৬ হাজার ৬৫৯ জনের।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত পৃথক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, এদিন বিভাগে ২ হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪৮১ দেহে। এদিন পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১৬ দশমিক ৬৮ শতাংশে।

এদিন সর্বোচ্চ ১ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে পাবনায়। জেলায় করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ১১ দশমিক ৪৬ শতাংশে।

এছাড়াও রাজশাহীতে ৩২২ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৭১ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ২২ দশমিক ০৪ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জে ৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ১৬ দশমিক ৬৬ শতাংশ।

নাটোরে ২৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৭৩ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ৩১ দশমিক ১৯ শতাংশ।

নওগাঁয় ১১২ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

সিরাজগঞ্জে ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮৬ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ৩১ দশমিক ১৫ শতাংশ।

বগুড়ায় ২৫৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ১৩ দশমিক ২২ শতাংশ।

জয়পুরহাটে ১৯৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের শরীরে। জেলায় করোনা সংক্রমণের হার ১৪ দশমিক ২১ শতাংশ।

এদিকে বিভাগজুড়ে এ পর্যন্ত করোনা জয় করেছেন ১ লাখ ৪ হাজার ২৬৭ জন। এদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭০ জন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন মোট ১৯ হাজার ১৮৩ জন। গত একদিনে ভর্তি হয়েছেন ৩৪ জন।

এছাড়াও করোনা আক্রান্ত হয়ে বিভাগজুড়ে মারা গেছেন ১ হাজার ৭২৯ জন। এর মধ্যে গত একদিনে মারা গেছেন ৪ জন। মৃতদের মধ্যে সর্বোচ্চ ৭০২ জন বগুড়া জেলার বাসিন্দা।

এছাড়াও রাজশাহীর ৩৩৫ জন, নাটোরের ১৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬৩ জন, নওগাঁর ১৪৯ জন, সিরাজগঞ্জের ৯৭ জন, জয়পুরহাটের ৬৭ জন এবং পাবনার ৪০ জন মারা গেছেন।

বর্তমানে করোনা আক্রান্ত হয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ২৮০ জন। গত একদিনে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৪৬৪ জন। বর্তমানে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৯৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭২ জন।

 

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top