রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


দেশে প্রথম ওমিক্রন শনাক্ত দুই নারী ক্রিকেটারের শরীরে


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২১ ০৩:১১

আপডেট:
১২ ডিসেম্বর ২০২১ ০৪:২৫

ফাইল ছবি

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তারা রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর শ্যামলীর শিশু হাসপাতালে ভিটামিন ‌‘এ’ ক্যাম্পেইন উদ্বোধন উপলক্ষে দেয়া এক বক্তব্যে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের নারী ক্রিকেট টিম ১ ডিসেম্বর জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেছে। ক্রিকেট টিমের দুইজন সদস্যের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। পুরো ক্রিকেট টিমকেই এখন কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা ভালো আছেন। তাদের কোনো ধরনের সমস্যা দেখা দেয়নি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ক্রিকেট টিমের সংস্পর্শে যারা এসেছিলেন, তাদেরও টেস্ট করার ব্যবস্থা করেছি। অন্য কারও শরীরে ভাইরাস পাওয়া যায়নি। যেহেতু এখন পর্যন্ত আমরা দুইজন খেলোয়াড়ের শরীরে পেয়েছি, আশা করছি, অন্য কারও শরীরের ভাইরাসটি যায়নি। আমরা কন্ট্রাক্ট ট্রেসিংয়ের ব্যবস্থা করছি।

সচেতনতা এবং সতর্কতার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের আরও সচেতন এবং সতর্ক থাকতে হবে। এয়ারপোর্টে আমরা আরও জোরদার স্কিনিং করেছি। বর্ডারগুলোতেও আমরা স্কিনিং জোরদার করেছি। আফ্রিকার থেকে যারা দেশে আসবেন তাদেরকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার জন্য ব্যবস্থা করেছি।

 

আরপি/ এমএএইচ-৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top