রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


বিভাগে করোনা জয়ী রোগীর সংখ্যা ৯০ হাজার অতিক্রম


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০২১ ০০:১৫

আপডেট:
৫ মে ২০২৪ ১৮:০৯

ফাইল ছবি

রাজশাহী বিভাগজুড়ে করোনা সংক্রমণ থেকে সেরে উঠেছেন, এমন রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৯০ হাজার। ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় করোনায় আক্রান্ত ২৯৯ জন সুস্থ হয়েছেন। এনিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ২৫৭।

এদিকে, গত এক দিনে বিভাগজুড়ে আরও ২ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। তারা বগুড়া জেলার বাসিন্দা। গত এক দিনে বিভাগের বাকি সাত জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এর আগে গত ২৮ আগস্ট বিভাগে মাত্র একজনের প্রাণ যায় করোনায়। তিনিও ছিলেন বগুড়া জেলার বাসিন্দা।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত বছরের ১২ এপ্রিল বিভাগে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এর ১৪ দিনের মাথায় ২৬ এপ্রিল রাজশাহীতে করোনায় প্রথম প্রাণহানি ঘটে।

গত ১২ আগস্ট বিভাগজুড়ে করোনা সংক্রমণ ছাড়িয়েছে ৯০ হাজার। অন্যদিকে, গত ২৪ আগস্ট বিভাগজুড়ে করোনা থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়ে যায়।

এদিকে, শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, বিভাগে এ পর্যন্ত ৯৬ হাজার ১৪১ জনের করোনা ধরা পড়েছে।

এর মধ্যে গত এক দিনে ৮৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন সিরাজগঞ্জে ৪৫, বগুড়ায় ২৩ , রাজশাহীতে ১৯ এবং পাবনায় একজনের করোনা ধরা পড়েছে। এই একদিনে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাটে নতুন করে করোনা শনাক্তের খবর পাওয়া যায়নি।

এদিকে গত এক দিনে করোনা নিয়ে হাসপাতালে এসেছেন ৩৭ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫ হাজার ২৭৮ জন।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় মারা গেছেন ১ হাজার ৬১৪ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬৬৭ জন মারা গেছে বগুড়ায়।

এ ছাড়া রাজশাহীতে ২৯৭, নাটোরে ১৬৯, চাঁপাইনবাবগঞ্জে ১৫২, নওগাঁয় ১৩৮, সিরাজগঞ্জে ৯৫, জয়পুরহাটে ৫৬ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top