রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


২৪ ঘন্টায় বিভাগে আরও ৮ মৃত্যু, শনাক্ত ৯৯২


প্রকাশিত:
৪ জুলাই ২০২১ ২১:৫৫

আপডেট:
৪ জুলাই ২০২১ ২১:৫৭

ফাইল ছবি

পাঁচ দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজশাহীজুড়ে সর্বনিম্ন ৮ জনের প্রাণহানি ঘটেছে মহামারি করোনায়। এই ২৪ ঘণ্টায় বগুড়ায় ৫ জন, রাজশাহীতে দুজন এবং নওগাঁয় একজন করোনায় মারা যান। এ নিয়ে বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯৩৭ জনে।

রোববার (৪ জুলাই) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতর দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

তিনি বলেন, বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় যে ৯৯২ জনের করোনা ধরা পড়েছে তার মধ্যে ২৬৯ জনই রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া বগুড়ায় ১৯৪, নাটোরের ১৭৬, পাবনার ১৪৭, সিরাজগঞ্জের ৬৬, নওগাঁর ৫১, চাঁপাইনবাবগঞ্জের ৪৯ এবং জয়পুরহাটে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, ২৪ ঘণ্টায় বগুড়ায় ৫ জন, রাজশাহীতে ২ জন এবং নওগাঁয় একজনসহ বিভাগে করোনায় ৮ জন প্রাণ হারিয়েছেন। এই একদিনে চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট, পাবনা এবং সিরাজগঞ্জ জেলায় করোনায় মৃত্যুর খবর মেলেনি।

এর আগে গত ৩০ জুন বিভাগের আট জেলায় করোনায় ২২ জনের মৃত্যু হয়। করোনা শনাক্তের পর এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি। এক দিন আগে ২৯ জুলাই ১৯ জনের প্রাণ নিয়েছে করোনা। এছাড়া ১ জুলাই ১৭ জন, ২ জুলাই ১৭ জন এবং তিন জুলাই ১৯ জনের মৃত্যু হয়েছে মহামারিতে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৫৯ হাজার ৩০২ জনে। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৯৩৭ জন।

এ পর্যন্ত সর্বোচ্চ ৪১৯ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১৭৩, চাঁপাইনবাবগঞ্জে ১১৪, নওগাঁয় ৮৮, নাটোরে ৬০, সিরাজগঞ্জে ৩০, জয়পুরহাটে ২৯ এবং পাবনায় ২৪ জন প্রাণ হারিয়েছেন।

এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫২৬ জন করোনা আক্রান্ত। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২৯ জন। হাসপাতালে এখন পর্যন্ত চিকিৎসাধীন ৬ হাজার ৭০২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ১৯৭ জন। 

 

 

আরপি/এসআর-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top