রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে আরও ১২৪ করোনা শনাক্ত


প্রকাশিত:
২৩ মে ২০২১ ২২:০০

আপডেট:
৩ মে ২০২৪ ০৫:২৯

ফাইল ছবি

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত রাজশাহী বিভাগে করোনায় কেউ মারা যাননি। এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৫২৭। এর মধ্যে সর্বোচ্চ ৩০৯ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ ৮০ জন মারা গেছেন রাজশাহীতে।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন, নওগাঁয় ৩৭, নাটোরে ২০, জয়পুরহাটে ১১, সিরাজগঞ্জে ২৩ ও পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য বিভাগ থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় রাজশাহী বিভাগে ১২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ হাজার ৬৯৪। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ ৫৩ জন আক্রান্ত হয়েছেন রাজশাহী জেলায়।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৯ জন, নাটোরে ২২, জয়পুরহাটে ১২, বগুড়ায় ১১, সিরাজগঞ্জে ৯ ও পাবনায় ৮ জন শনাক্ত হয়েছেন। তবে এদিন নওগাঁয় কেউ শনাক্ত হননি। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৮ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৩০ হাজার ৭৪৪।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার জানান, ২৪ ঘণ্টায় বিভাগে কেউ মারা যাননি। তবে ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১২৪ জন। করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে তিনি সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

 

 

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top