রাজশাহী বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


রোগীর মৃত্যুর পর হাসপাতাল ছেড়ে পালালেন চিকিৎসক-নার্স


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১১

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ১৫:১৪

ছবি: সংগৃহীত

কুমিল্লায় ভুল চিকিৎসায় মোবারক হোসেন (৫৫) না‌মে এক রোগীর মৃত্যুর অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রোগীর স্বজনরা হাসপাতা‌লে গিয়ে ভাঙচুর করে। এ ঘটনার পর জনরোষ এড়াতে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন চিকিৎসক-নার্স।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ট্রমা সেন্টার হাসপাতালে এ ঘটনা ঘটে। মোবারক হোসেন কুমিল্লার লাকসাম উপজেলার কোয়ার গ্রামের মৃত ওসমান গণির ছেলে।

রোগীর স্বজনরা ক্ষোভ প্রকাশ করে বলেন, মোবারক হোসেন হাঁটুতে সমস্যা নিয়ে দুপুর ২টার দিকে ট্রমা সেন্টারে ভর্তি হন। পরে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রাতে অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয় এবং হাসপাতালে ৪৪ হাজার টাকা জমা দেওয়া হয়।

রাত ৮টার দিকে হাসপাতালের চিকিৎসক অস্ত্রোপচারের প্রস্তুতি নিয়ে অচেতন করার জন্য এনেস্থেসিয়া ইনজেকশন পুশ করার পর তিনি মারা যান। মৃত্যুর বিষয়টি জানাজানি হলে রোগীর স্বজনদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় চিকিৎসক ও নার্সরা জনরোষ এড়াতে হাসপাতাল ছেড়ে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লার কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি আনোয়ারুল হক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রমা সেন্টারে রোগী মৃত্যুর একটি অভিযোগ পেয়েছি। পরে হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে রোগীর স্বজনদের সমঝোতা হয়। পরে রোগীর স্বজনরা মরদেহ বাড়িতে নিয়ে যায়।

আরপি / এমবি-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top