রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


চারঘাটে নৌকার পোষ্টার ছেড়াকে কেন্দ্র করে আ”লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ১২


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২১ ০১:১৭

আপডেট:
২ মে ২০২৪ ০৯:০০

ছবি: প্রতিনিধি

রাজশাহীর চারঘাটে নৌকার পোষ্টারের উপর ধানের শীষের পোষ্টার টানানো ও নৌকার পোষ্টার ছেড়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে উভয় পক্ষের কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থা নীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকালে এ ঘটনা ঘটে। এ দিকে সংঘর্ষের ঘটনায় চারঘাট বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায় এবং ব্যবসায়ীসহ পথচারীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে দুপুরের দিকে পরি¯ি’তি শান্ত করে।

স্থানীয়রা জানান, শুক্রবার প্রতীক বরাদ্দের পরে চারঘাট বাজার চার রাস্তার মোড়সহ বাজারের বিভিন্ন জায়গায় নৌকার ও ধানের শীষের পোষ্টার টানানো হয়। শনিবার সকালে চারঘাট পাইলট উ”চ বিদ্যালয়ের নিকট আগে থেকে টানানো নৌকার পোষ্টারের উপর বিএনপি প্রার্থী জকিরুল ইসলাম বিকুলের সমর্থকরা ধানের শীষ প্রতীকের পোষ্টার টানাতে গেলে নৌকার প্রার্থী একরামুল হকের সমর্থকরা পোষ্টারের উপর পোষ্টার টানাতে নিষেধ করে।

এ নিয়ে আওয়ামীলীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে সংবাদ পেয়ে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ ও বিএনপির মেয়র প্রার্থী জকিরুল ইসলাম বিকুলের নেতৃত্বে স্থানীয় ও বহিরাগত বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা ককটেলের বিস্ফোরনের ঘটিয়ে চারঘাট বাজারে লাঠিসোঠা ও হাসুয়া নিয়ে জড়ো হতে থাকে।

এ খবর ছড়িয়ে পড়লে আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকরাও বাজারে জড়ো হয়। শুরু হয় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার, পৌর আওয়ামীলীগ নেতা আজিমুদ্দিন আজিম, পৌর ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন মুক্তা, শ্রমিকলীগ নেতা বিপ্লব আলী আহত।অপর দিকে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে এ ঘটনা তাদেরও ৫/৬ জন নেতাকর্মী আহত হয়েছেন।

বিষয়টি সম্পর্কে চারঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুলের নিজ বাড়ী থেকে মাত্র ৫শ গজ দুরে চারঘাট পাইলট উ”চ বিদ্যালয় গেটের কাছে আগে থেকে নৌকার পোষ্টার টানানো ছিল। শনিবার সকালে সেখানে নৌকার পোষ্টারের উপর বিএনপির মেয়র প্রাথী বিকুলের ধানের শীষ প্রতীকের পোষ্টার টানায় তার সমর্থকরা। এসময় আওয়ামীলীগ নেতাকর্মীরা পোষ্টারের উপর পোষ্টার টানাতে নিষেধ করলে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা মারমুখি আচারন করে। এক পর্যায়ে আবু সাঈদ চাদ ও মেয়র প্রার্থী বিকুলের নেতৃত্বে দেশীয় অস্ত্রে হাতে বহিরাগত বিএনপি সদস্যরা ককটেলের বিস্ফোরন ঘটিয়ে বাজারে আতঙ্ক সৃষ্টি করে। সংবাদ পেয়ে আওয়ামলীগের নেতাকর্মীরা বাজারে জড়ো হলে বিএনপির নেতাকর্মী সমর্থকরা লাঠি সোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়। শুরু হয় সংঘর্ষ। এতে আওয়ামলীগের ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় মামলা করা হবে।

অপর দিকে বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল পোষ্টার ছেড়া ও পোষ্টারের উপর পোষ্টার টানানোর অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আমার মায়ের কবর জিয়ারত করে প্রচারনার অংশ হিসেবে চারঘাট বাজারের দিকে গেলে আওয়ামীলীগের নেতাকর্মীরা আমার প্রচার মিছিলের উপর হামলা চালায়। এতে বিএনপির ৬/৭ জন নেতাকর্মী আহত হয়েছেন।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা জাহাঙ্গীর আলম বলেন, নৌকার পোষ্টার ছেড়াকে কেন্দ্র করে ঘটনার সুত্রপাত। পরে বিএনপির নেতাকর্মীরা ককটেলের বিস্ফোরন ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করলে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছেন। পরস্থা’তি বর্তমানে শান্ত রয়েছে।

আরপি/ এসআই-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top