রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


খানাখন্দে ভরা সড়ক, ট্রাক উল্টে ঝরল ৭০০ প্রাণ!


প্রকাশিত:
৩১ মে ২০২০ ১৯:৩০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৭:৫৩

ছবি: খানাখন্দে ভরা সড়কে ট্রাক উল্টে এক খামারির প্রায় ৭০০ হাঁসের মৃত্যু

সড়কের বেহাল দশার বলি হলো ৭০০ প্রাণ। খানাখন্দে ভরা সড়কে ট্রাক উল্টে এক খামারির প্রায় ৭০০ হাঁস মারা গেছে। 

ঘটনাটি ঘটেছে নাটোরের সিংড়া উপজেলায়। বৃহস্পতিবার দুপুরে উপজেলার দূর্গাপুরে চালক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ট্রাকটি উল্টে যায়। এসময় উজ্জল (৩৫) নামের এক খামারির ৭০০ হাঁসের মারা যায়। উজ্জলের বাড়ি উপজেলার তাজপুর ইউনিয়নের শহরবাড়ী গ্রামে। 

স্থানীয়রা জানান, খামারি উজ্জল স্থান পরিবর্তনের জন্য একটি মাঝারি ট্রাকে প্রায় ১৬০০ হাঁস নিয়ে তারাশের রানীরহাট থেকে সিংড়ার দূর্গাপুর বাজারের উদ্দেশ্য রওনা দেন। ট্রাকটি দূর্গাপুরের কাছাকাছি আসলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে ঘটনাস্থলে ৭০০ হাঁস মারা যায়।

ক্ষতিগ্রস্থ খামারী উজ্জল জানান, ব্যাংক থেকে ঋণ নিয়ে তার ব্যবসা শুরু হয়। গত দুই সপ্তাহ আগে তারাশ থেকে প্রতি পিস ৪০০ টাকা দামে  ১৬০০ হাঁস করে কিনেছিলেন। ইতিমধ্যে হাঁসগুলো ডিম দিতে শুরু করেছিল। এই দুর্ঘটনায় প্রায় তিন লাখ টাকার হাঁস মারা গেছে। এখন ঋণের কিস্তি কী করে দিবেন, সেই চিন্তাই বড় হয়ে দাঁড়িয়েছে। নিতে ডিমের দাম কমে যাওয়ায় লোকসানের মুখে আছেন। তার উপর এই দুর্ঘটনা। এমতাবস্থায় প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলকের সহায়তা কামনা করেছেন তিনি।

এদিকে স্থানীয়রা জানান, সিংড়া উপজেলার সীমান্তবর্তী দুর্গাপুর-রানীরহাট সড়কের সিংড়া এলাকায় রাস্তার সংস্কার জরুরী। সেখানে দুর্ভোগ, ভোগান্তি আর দুর্ঘটনা নিত্যদিনের ঘটনা। কোনো যানবাহন ঢুকলে পারাপার হতে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন তারা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top