রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


হালাল বেকারির পাউরুটিতে মিলল ক্ষতিকারক রাসায়নিক উপাদান


প্রকাশিত:
২৪ মার্চ ২০২৩ ২২:২৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০০:০৬

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার হালাল বেকারি অ্যান্ড সুইটস এর উৎপাদিত পাউরুটির নমুনা পরীক্ষা করে মানবদেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক উপাদান পাওয়ায় পাউরুটি উৎপাদন বন্ধের নির্দেশনা দিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

শুক্রবার (২৪ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা ফারহান আহমেদ এ তথ্য জানিয়েছেন। ইতোমধ্যে প্রতিষ্ঠানটিতে নির্দেশনার নোটিশ টানিয়ে দিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

জেলা নিরাপদ খাদ্য কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের ২২ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতলি এলাকায় হালাল বেকারি অ্যান্ড সুইটস এর আউটলেট থেকে পরীক্ষার জন্য পাউরুটির নমুনা সংগ্রহ করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। পরীক্ষার রিপোর্টে পাউরুটিতে মানবদেহের জন্য ক্ষতিকারক রাসায়ানিক পদার্থ পটাশিয়াম ব্রোমেট এর উপস্থিতি পাওয়া যায়। এর প্রেক্ষিতে জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তে গত ২২ ফেব্রুয়ারি হালাল বেকারির বিরুদ্ধে বিশুদ্ধ খাদ্য আদালতে নিরাপদ খাদ্য আইনে মামলা করেন নিরাপদ খাদ্য কর্মকর্তা ফারহান আহমেদ।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা ফারহান আহমেদ জানান, হালাল বেকারি অ্যান্ড সুইটস এর বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি বিচারাধীন রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তাদেরকে পাউরুটি উৎপাদন বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এর ব্যত্যয় ঘটলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top