রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


১১ ঘণ্টার ব্যবধানে শহীদ মিনার থেকে ফুল উধাও


প্রকাশিত:
২২ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:১০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০০:৩৬

ছবি: রাজশাহী পোস্ট

বায়ান্নর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলির ফুলে ভরে গিয়েছিল ঘোড়াঘাট থানা কেন্দ্রীয় শহীদ মিনার। ২১শে ফেব্রুয়ারি রাতের প্রথম প্রহর থেকে ফুল হাতে এসেছিলেন রাজনৈতিক দল, স্কুল-কলেজ, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলের চেতনার শহীদ মিনার হয়েছিল তীর্থ স্থান। কিন্তু পুষ্পমাল্য অর্পণের ১২ ঘন্টা না হতেই শহীদ মিনার থেকে সেই ফুল উধাও। হাজারো মানুষের ভালোবাসার ফুল নেই শহীদ মিনারে। শুধু পরে আছে কিছু ফুলের পাপড়ি।

এ চিত্র দেখে মনে হবে, ২১শে ফেব্রুয়ারি কিছু সময়ের জন্য নামে মাত্র শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি। ২১শে ফেব্রুয়ারি ১২ ঘন্টা ফুল যেন শহীদ মিনারে বেমানান। ফুল শুন্য শহীদ মিনারের চারপাশের মানুষরাও হতাশ এ দৃশ্য দেখে।

স্থানীয়রা জানায়, বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এবং এলাকার কিছু ছেলে-মেয়ে যে যার ইচ্ছে মত ফুল নিয়ে যায়। এ কেমন শ্রদ্ধা যা ১২ ঘন্টাও রাখা সম্ভব হচ্ছে না। কিছু মানুষ তাদের ছোট ছোট শিশুদের শহীদ মিনারে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং ছবি তোলার জন্য এসে দেখেন শহীদ মিনারে ফুল নেই। এটি আমাদের জন্য লজ্জাজনক।

স্থানীয়রা আরও জানায়, প্রতি বছর এমন ঘটনা ঘটে। কেন্দ্রীয় শহীদ মিনারটি থানা এবং পৌরসভা সংলগ্ন হবার পরেও এমন ঘটনা ঘটে। এটি দেখার যেন কেউ নেই। উপজেলা প্রশাসন এবং পৌর মেয়রের সু-দৃষ্টি কামনা করেন।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top