রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


ভাইয়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ বীর মুক্তিযোদ্ধার


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২৩ ১৮:৪০

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৩৭

ছবি: সংগৃহীত

নীলফামারীর ডোমার উপজেলায় বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার কবলা খরিদা জমি জবর দখল ও চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে পৌরসভার ছোট রাউতা গ্রামে নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য উপস্থাপন করেন। এসময় তার স্ত্রী, কন্যা ও জামাতা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বলেন, নিজের নামে কবলা খরিদার (কোনো ব্যক্তি তার সম্পত্তি অন্যের নিকট বিক্রি করে যে দলিল সম্পাদন ও রেজিস্ট্রি করে দেন) ৫১ শতক জমির কিছু অংশে পুকুর ও শতাধিক মানুষের চলাচলের জন্য রাস্তা রয়েছে। জমি জবর দখলের জন্য চলাচলের রাস্তা বন্ধ ও চাষাবাদের বাধা সৃষ্টি করেছে আমার আপন ছোট ভাই জিয়াবুল ইসলাম (৬২) ও তার দুই ছেলে রিফাত হাসান সৌরভ (৩৩), সৈকত ইসলাম (২৯)।

তিনি আরও বলেন, জমিতে চাষাবাদের জন্য বাধা দেওয়া হচ্ছে। তার নিজের কোনো পুত্র সন্তান না থাকায় নিজে ও মেয়ে, জামাতাদের বিভিন্ন গালাগাল ও হুমকি দেওয়া হচ্ছে। এই বিষয়ে ডোমার থানায় দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

সর্বশেষ চলতি মাসের ২১ তারিখে তার পরিবারের লোকজন জমিতে গেলে প্রতিপক্ষ বিভিন্ন হুমকি দেয়। যেকোনো সময় আমার কিংবা মেয়ে ও জামাদের বড় ধরনের ক্ষতি করতে পারে। এ বিষয়ে প্রতিকার পাওয়ার আশায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন তিনি।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জানান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সাধারণ ডায়েরি করেছিলেন। তার অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় আদালতে প্রসিকিউশন পাঠানো হয়েছে।

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top