রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


পাওনা টাকা না দেওয়ায় বোমা হামলা


প্রকাশিত:
৩ মার্চ ২০২২ ২১:৫০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১২:১৩

ছবি: সংগৃহীত

শরীয়তপুর গোসাইরহাটে পাওনা টাকা না পেয়ে দুই গৃহবধূর ওপর বোমা হামলার খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য শাওন ঢালী (২২) নামের এক যুবককে আটক করেছে। বুধবার (২ মার্চ) দুপুরে উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের লক্ষ্মীপুর এলাকায় ঘটনাটি ঘটে।

আহতরা হলেন— লক্ষ্মীপুর গ্রামের আবদুস ছালাম বেপারীর স্ত্রী নুরুন্নাহার (৪৫) ও আবু আলম বেপারীর স্ত্রী কুলসুম বেগম (৩০)। তাদের উদ্ধার করে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার লক্ষ্মীপুর ঢালীরহাট এলাকায় মামুন জমাদ্দার (৫৬) ও আবদুস সালাম বেপারী দু’জনে যৌথ ব্যবসা শুরু করেন। কিছুদিন পর তারা সঙ্গে মতের মিল না হওয়ায় যৌথ ব্যবসা বন্ধ করে, দুজনেই আলাদা ব্যবসা করেন।

যৌথ ব্যবসার হিসাবে মামুন জমাদ্দার আবদুস সালাম বেপারী কাছ থেকে ৫ হাজার টাকা পাওনা থাকে। পাওনা টাকা আদায়ের জন্য তার আত্মীয় ৪ থেকে ৫ জন যুবককে আবদুস সালাম বেপারীর বাড়িতে পাঠায়।

আবদুস সালাম বেপারীকে বাড়িতে না পেয়ে, তার স্ত্রী ও মেয়েকে পাওনা টাকা দিতে বলে। তারা টাকা দিতে না পারায়, জোর পূর্বক তাদের গরু-ছাগল নিয়ে যেতে চাইলে, আবদুস সালাম বেপারীর স্ত্রী বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে শাওন ঢালী, নুরুন্নাহার ও তার মেয়ে ফাতেমা আক্তারকে মারধর করে।

এসময় সালাম বেপারীর ছোট ভাইয়ের স্ত্রী কুলসুম বেগমসহ প্রতিবেশীরা এগিয়ে এলে, শাওন ঢালী বোমা নিক্ষেপ করে। বোমার আঘাতে নুরুন্নাহার ও কুলসুম বেগমের হাত ও পায়ে জখম হয়।

আহত নুরুন্নাহারের স্বামী আবদুস সালাম বেপারী বলেন, যৌথ ব্যবসা থাকাকালীন মামুন জমাদ্দার আমার কাছে ৫ হাজার টাকা পাওনা হন। সে টাকা চাইতে তার আত্মীয় কবির ঢালীর ছেলে শাওন ঢালীরসহ কয়েকজন যুবককে বাড়িতে পাঠায়। টাকা দিতে না পারায় তারা আমার গৃহপালিত গরু-ছাগল নিয়ে যেতে চাইলে, আমার স্ত্রী-সন্তান ও প্রতিবেশীরা বাধা দিলে তারা বোমা হামলা করে।

বিষয়টি জানার জন্য মামুন জমাদ্দারকে একাধিকবার ফোন দেয়া হলে তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বলেন, খবর পেয়ে পুলিশ আহতদের হাসপাতালে দেখতে গিয়েছিল। জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত শাওন নামের এক যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top