রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বেইলি ব্রিজ থেকে পড়ে নারী মোটরসাইকেল আরোহীর মৃত্যু


প্রকাশিত:
৮ ডিসেম্বর ২০২১ ০৪:০০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৮:৫২

ছবি: করতোয়া নদীর বেইলি ব্রিজ

দিনাজপুর জেলার ঘোড়াঘাট ও গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার যোগাযোগের সংযোগস্থল করতোয়া নদীর বেইলি ব্রিজে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। ব্রিজটি পার হওয়ার সময় মোটরসাইকেল দুর্ঘটনায় নদীতে পড়ে ঐ মোটরসাইকেল আরোহী মারা যান। সোমবার (৬ ডিসেম্বর) বিকেল আনুমানিক ৫ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ঘোড়াঘাট পৌরসভার ৫ নং ওয়ার্ডের হঠাৎপাড়া গ্রামের মইনুদ্দিনের স্ত্রী মৃত শিউলি বেগম।

জানা যায়, বিকাল বেলা মোটরসাইকেল যোগে তিনজন পলাশবাড়ী আত্মীয়ের বাড়ি থেকে ঘোড়াঘাট নিজ বাসায় ফেরার পথে বেইলি ব্রিজের উপর এই দুর্ঘটনা ঘটে। মোটরসাইকেল চালক জানায়, বেইলি ব্রিজের উপরে ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে মোটরসাইকেলে থাকা পিছনের ব্যক্তি লাফ দিলে দু'জন ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে আহত হয় এবং অপর জন মোটরসাইকেলসহ পানিতে পড়ে যায়। পরে এলাকাবাসী এবং ঘোড়াঘাট ফায়ার সার্ভিস এর সহযোগিতায় তিন জনকে উদ্ধার করে, একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুর সাত্তার মিলন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জরার্জীণ বেইলি ব্রিজটি দিয়ে ভারী যানবাহন চলছে। ব্রিজটি অতি সরু হওয়ায় এক সঙ্গে দুটি গাড়ি পারাপার হতে পারে না এবং প্রতিদিন ছোট বড় এমন দুর্ঘটনা ঘটে। ব্রিজের ইস্পাতগুলো নড়বড়ে হওয়ার কারণে প্রায় ৩ কিঃমিঃ দূরে থেকে এমন উচ্চ শব্দ শোনা যায় যে ব্রিজটি মনে হয় ভেঙ্গে পড়েছে ।

তিনি আরও বলেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি এবং পলাশবাড়ী-সাদিল্লাপুরের উম্মে কুলসুম স্মৃতি এমপিসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করছি। ব্রিজটি অপসারণ করে অতিদ্রুত সেখানে আর সিসি ঢালাই করে ব্রিজটি নির্মাণ করলে এমন ভয়াবহ দুর্ঘটনা এবং প্রাণ হানীর আশঙ্কা থেকে সাধারণ মানুষ রক্ষা পাবে। 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top