রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ঘোড়াঘাট বাজারের ঐতিহ্য রক্ষার দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২ ডিসেম্বর ২০২১ ০৩:৪৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৬:৫০

ছবি: মানববন্ধন

দিনাজপুরের ঘোড়াঘাট পুরাতন বাজারে রাস্তার পাশে হাট বাজারের চান্দিনা জায়গায় অবৈধভাবে ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছেন দোকান মালিক এবং এলাকাবাসী।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকায় ঘোড়াঘাট থানা রোডে ঘোড়াঘাট আর.সি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দোকান মালিকরা বলেন, ঘোড়াঘাট পুরাতন বাজার একটি ঐতিহ্যবাহী বাজার। এখানে একটি আম-কাঠালের বাজার লাগে এবং এখান থেকে সরকার অনেক রাজস্ব আয় করেন। কিন্তু অবৈধভাবে এই চান্দিনার জায়গায় ইমারত নির্মাণ হচ্ছে যা বাজারের জন্য ক্ষতিকারক হতে পারে এবং আম-কাঁঠালের বাজারটি নষ্ট হতে পারে। এতে করে সরকার এখান থেকে রাজস্ব হারাতে পারে।

এলাকাবাসীর দাবি রাস্তার জায়গা সংকুচিত করে যে ভবন নির্মাণ করা হচ্ছে এতে এলাকায় বড় কোন যানবাহন প্রবেশ করতে পারবে না। তারা যে দোকান করছে সেখানে জায়গা না থাকায় ক্রেতাদের রাস্তায় দাঁড়িয়ে খরচ করতে হবে। ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলের এবং রিকশা-ভ্যানসহ ছোট-বড় যানবাহন গুলোর সমস্যা হতে পারে।

তারা আরও বলেন, রাস্তার ফলক ভেঙ্গে বহুতল ভবন নির্মাণ কার্যক্রম তারা এখনো চালিয়ে যাচ্ছে। এসময় তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এলাকার উন্নয়নের স্বার্থে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের দাবি জানান। 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top