রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ইউপি নির্বাচনে কাউনিয়ায় আ'লীগের ৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার


প্রকাশিত:
১৬ নভেম্বর ২০২১ ০৬:২২

আপডেট:
১৬ নভেম্বর ২০২১ ০৬:২৬

প্রতীকী ছবি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রংপুরের কাউনিয়া উপজেলার ৬টি ইউনিয়নের নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থীর বিপরীতে নির্বাচনে অংশ গ্রহণ করায় ৫ জন বিদ্রোহী প্রার্থীকে দলীয়ভাবে চূড়ান্ত বহিষ্কার করার সিন্ধান্ত গৃহিত হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) বিকালে উপজেলা আওয়ামীলীগের জরুরী সভায় বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিষয়ে নিশ্চিত করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল হান্নান।

তিনি জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে তারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এতে দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন তারা।

আ’লীগের গঠনতন্ত্রের ৪৭ এর ‘ঠ’ ধারা মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদেরকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারকৃতরা হলেন- বালাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক সরকার আবু ফেরদৌস মো. মহসীন হীরা (আনারস) ও উপজেলা যুব লীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. ইউসুফ আলী (ঘোড়া)।

টেপামধুপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. রাশেদুল ইসলাম (মোটরসাইকেল), কুর্শা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জেলা সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. আব্দুল মজিদ (আনারস)।

হারাগাছ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ.লীগের সহ-সভাপতি মো. মাহফুজার রহমান (চশমা)। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে দল থেকে বহিষ্কার করে উপজেলা আওয়ামী লীগ।

 

আরপি/ এমএএইচ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top