রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধুর নামে কোরবানি হতে প্রস্তুত ১০ গরু


প্রকাশিত:
২০ জুলাই ২০২১ ২৩:০২

আপডেট:
২১ জুলাই ২০২১ ১১:২১

রাতটুকু পার হলেই শুরু হবে ঈদ উৎসব। নামাজ শেষেই বড় কাজ কুরবানী। দেশে আনন্দের সঙ্গে উদযাপন করা হবে বৃহৎ এ উৎসব। কুরবানী করবেন অনেকেই। তবে দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পটুয়াখালীর কুয়াকাটায় ১২টি পশু কোরবানি করবেন পৌর মেয়র ও এক কাউন্সিলর। ইতোমধ্যে স্থানীয় বাজার থেকে দুটি মহিষ এবং ১০টি গরু ক্রয় করা হয়েছে।

কোরবানির জন্য ক্রয় করা পশুগুলো পৌরসভার সকল ওয়ার্ডের নির্ধারিত লোকবল নিয়োগ করে লালন পালন করা হচ্ছে। কোরবানির প্রথম দিন পশুগুলো সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর নামে দুটি গরু কোরবানি করা হবে এবং অসহায় পরিবারের কাছে মাংস পৌঁছে দেওয়ার উদ্যোগগ্রহণ করেছে স্থানীয় ৭নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদ দেওয়ান। একইভাবে নিজ অর্থায়নে ক্রয় করা দুটি মহিষ এবং আটটি গরু এশিয়ার লৌহমানব জাতির জনক বঙ্গবন্ধুর নামে কোরবানি করবেন পৌর মেয়র মো. আনোয়ার হোসেন হাওলাদার।

ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদ দেওয়ান বলেন, রাজনীতির সঙ্গে জড়িত হয়েছি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আদর্শের কারণে। আমাকে অল্প বয়সে জনগণ তাদের কাউন্সিলর নির্বাচিত করেছেন। আমি সে কারণে প্রধানমন্ত্রীর সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করে তার নামে দুটি গরু কোরবানি দিচ্ছি।

কুয়াকাটা পৌর মেয়র মো. আনোয়ার হাওলাদার বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ নামের এই ভূখণ্ড স্বাধীন হতো না। সেই নেতার নামে আমি ১০টি পশু কোরবানি করবো। এই কোরবানির মাংস লকডাউনে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন জেলেদের মধ্যে বিতরণ করা হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top