রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


রংপুরের কাউনিয়ায় দুর্নীতির দায়ে

একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী নাছরিন নাহারকে অব্যাহতি


প্রকাশিত:
৪ জুলাই ২০২১ ২০:১২

আপডেট:
৪ জুলাই ২০২১ ২০:১৩

ফাইল ছবি

লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে একটি বাড়ি একটি খামার প্রকল্পের রংপুরের কাউনিয়া উপজেলা সমন্বয়কারী নাছরিন নাহারকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ পরিকল্পনা ও উন্নয়ন শাখা-১।

জানা গেছে, উপজেলার হারাগাছ ইউনিয়নের সাদেকুল ইসলামের স্ত্রী নাছরিন নাহার গত ২০১১ সালে একটি বাড়ি একটি খামার প্রকল্পে কাউনিয়া উপজেলা সমন্বয়কারী হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান। চাকরিতে যোগদান করার পর থেকে গ্রাহকের জমাকৃত টাকা সঞ্চয় প্রকল্পে জমা না করে নিজেই আত্মসাৎ করতে থাকেন তিনি। এভাবে গ্রাহকের প্রায় ২৪ লক্ষ টাকা আত্মসাৎ করেন তিনি।

বিষয়টি জানাজানি হলে ২০১৬ সালে তিনি বদলি নিয়ে তারাগঞ্জে চলে যান। পরে ২০১৭ সালে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক শৃৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের (গ্রাহকের টাকা আত্মসাৎ) অভিযোগ এনে নাাছরিন নাহারের বিরুদ্ধে একটি মাামলা দায়ের করেন। তারাগঞ্জে কর্মরত অবস্থায় দুই বছর আগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে দুর্নীতি দমন কমিশন দুদক নাছরিন নাহারের টাকা আত্মসাতের বিষয়টি তদন্ত করে সত্যতা পায়।

সর্বশেষ গত ৩০ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ পরিকল্পনা ও উন্নয়ন শাখা-১ এর উপ-সচিব মোহাম্মদ আরিফুল হক স্বাক্ষরিত স্মারকে নাছরিন নাহারকে অব্যাহতি দেয়া হয়। এ বিষয়ে নাছরিন নাহার বলেন, তার বিরুদ্ধে যে মামলা করা হয়েছে সেটা তিনি জানেন না। এমনকি তাকে যে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে সেটাও তিনি জানেন না।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top