রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


ইউপি নির্বাচনে স্বামী-স্ত্রী দুজনেই চেয়ারম্যান প্রার্থী


প্রকাশিত:
১৯ মার্চ ২০২১ ২২:৪৪

আপডেট:
২২ জুন ২০২৪ ১৫:২৮

ছবি: স্বামী মো. মাহবুব আলম ও তার সহধর্মিণী জিনাত জাহান

প্রথম ধাপের ইউপি নির্বাচনে বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে স্বামী ও স্ত্রী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

স্বামী মো. মাহবুব আলম সুজন মল্লিক মোকামিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। বৃহস্পতিবার (১৮ মার্চ) তিনি ও তার সহধর্মিণী জিনাত জাহান দুজনেই চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন।

এই ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী হিসেবে মো. জালাল গাজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা মার্কার প্রার্থী মো. আমজাদ হোসেন খান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে গাজী নফিজুর রহমান চুন্নুসহ চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ৫৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী সহীদুল ইসলাম জানান, আগামী ১১ এপ্রিল প্রথম ধাপে বেতাগী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাই ১৯ মার্চ ও প্রত্যাহারের শেষ সময় ২৪ মার্চ।

এদিকে স্বামী-স্ত্রী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেওয়ায় ভোটারদের মাঝে নানা আলোচনা হচ্ছে। চায়ের দোকান থেকে রাস্তাঘাট সবখানেই আলোচনা ও সমালোচনা চলছে। তবে স্থানীয় বাসিন্দারা স্বামী-স্ত্রীর এই প্রতিদ্বন্দ্বিতাকে নতুনত্ব বলে মনে করছেন।

স্বামী-স্ত্রী মিলে প্রার্থী হওয়া প্রসঙ্গে মো. মাহবুব আলম সুজন মল্লিক জানান, নির্বাচনী কৌশল হিসেবে স্ত্রীকে প্রার্থী করেছি। যদি কোন কারণে একজনেরটা বাদ পড়ে, তবে আরেকজন নির্বাচন করতে পারবো।

আরপি/ এসআই-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top