রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সিলিন্ডার বিস্ফোরণে একজনের পা বিচ্ছিন্ন, আহত আরও ৪


প্রকাশিত:
২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৯

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:৪৯

ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গ্যাস তৈরির সময় সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ বেলুন বিক্রেতা আহত হয়েছেন। এর মধ্যে একজনের পা হাঁটু থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার চৌরাস্তা বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন একটি দোকানে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের ডাঙারপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে ফয়সাল হোসেন (১৪), ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বাবুল হোসেনের ছেলে সাব্বির হোসেন (১৮), একই জেলার রানীশংকৈল উপজলার রাউদনগর এলাকার আব্দুল খালেকের ছেলে হাফিজুল (২৬), গাইবান্ধার আব্দুল কাদেরের ছেলে ইউনুস আলী (৩০) ও নওগাঁর আব্দুস সালামের ছেলে রাব্বি (১৬)।

স্থানীয় সূত্রে জানা গেছে, আহতরা চৌরাস্তা বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় একটি দোকান ভাড়া নিয়ে উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে বেলুন বিক্রি করতো। শনিবার দুপুরে বেলুনে গ্যাস ভরানোর জন্য নিজেরাই গ্যাস তৈরি করছিল। এ সময় হঠাৎ একটি সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয়। পাশে থাকা ওই পাঁচ বেলুন বিক্রেতা আহত হয়ে বিভিন্ন জায়গায় ছিটকে পড়ে। তবে ইউসুফ আলী নামে একজনের পা বিচ্ছিন্ন হয়ে যায়।

স্থানীয় ও তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাদের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে রেফার্ড করেন। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ বেলুন বিক্রেতা আহত হয়েছেন।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন জানান, খবর পাওয়ার পর আহতদের দেখতে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ছুটে গেছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। একজন ম্যাজিস্ট্রেটের মাধ্যমে তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া তাদের নিজ নিজ পরিবারকে খবর দেওয়া হয়েছে।

আরপি / এমবি-৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top