রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

এএসপি শিপন হত্যার বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন


প্রকাশিত:
১৭ নভেম্বর ২০২০ ০০:৩০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১২:০২

মানববন্ধন

পুলিশ কর্মকর্তা আনিসুল করিম শিপন হত্যার ঘটনায় জড়িতদের সবাইকে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে চাঁপাইনবাবগঞ্জস্থ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞাণ বিভাগের ৩৩তম ব্যাচের মেধাবী ছাত্র ছিলেন সিনিয়র এএসপি আনিসুল করিম শিপন। আর দেশের একটি গুরুত্বপূর্ণ পদে থেকেও তাকে নির্যাতনের শিকার হয়ে প্রাণ দিতে হয়েছে। আর তাই এ ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

একই সাথে বক্তারা প্রশ্ন তুলে বলেন, যেখানে প্রশাসনের একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম সর্বস্ব অবৈধ ক্লিনিকের সন্ত্রাসী কর্মকর্তাদ্বারা মৃত্যুর মুখে পতিত হন, সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায় তা এখন ভাববার সময় এসেছে। তাই এই ধরনের অনুমোদনহীন হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোড় দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

এ সময় অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ৪৬তম ব্যাচের ছাত্র সোহেল রানা, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৩৯তম ব্যাচের ছাত্রী লাইলী খাতুন, লোক প্রশাসন বিভাগের ৩৬তম ব্যাচের ছাত্র ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মানজুর আহমেদ, পদার্থ বিজ্ঞান বিভাগের ছাত্র ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের আব্দুল্লাহ আল মাসুদ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ২৮তম ব্যাচের ছাত্র আব্দুল আওয়াল, ভূগোল ও পরিবেশ বিভাগের ২৪তম ব্যাচের ছাত্র সৈয়দ মনিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ জেলার সচেতন নাগরিক মহল অংশগ্রহণ করেন। 

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top