রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে দূর্গাপূজা উদযাপনে আইনশৃংখলা বিষয়ক সভা


প্রকাশিত:
১৪ অক্টোবর ২০২০ ০৫:০৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০১:১৪

আইনশৃংখলা বিষয়ক সভা। ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের জন্য আইনশৃংখলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন।

এ সময় জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. ইকবাল হোছাইন, নাচোল উপজেলা চেয়ারমান আব্দুল কাদের, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জী, চাঁপাইনবাবগঞ্জ সার্বজনীন পূজা কমিটির সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, হিন্দু-বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দিলীপ কুমার রায়, গৌরী চন্দ সিতু প্রমুখ।

জেলায় দূর্গোৎসব শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসক বলেন, জেলায় অনুষ্ঠিত পূজোর সার্বিক নিরাপত্তায় আইনশৃংখলা বাহিনী দায়িত্ব পালন করবেন এবং পূজাকালীন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য এর সাথে সংশ্লিষ্টরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া করোনা পরিস্থিতিতে প্রতিটি পূজামন্ডপের প্রবেশ পথে হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা এবং আগত যে কোন বয়সেন নারী পুরুষের মাস্ক পরিধান বাধ্যতামূলকভাবে নিশ্চিত করাসহ প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন, মেটাল ডিটেক্টর মেশিনসহ নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে আগতদের দেহ তল্লাশির ব্যবস্থা করারর প্রতি জোর দেন জেলা প্রশাসক। আর যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানান জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

প্রসঙ্গত, এবার জেলার ৫টি উপজেলায় মোট ১৩৬টি পূজা মন্ডপে প্রতিমা শোভা পাবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top