রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রকাশনার মোড়ক উন্মোচন


প্রকাশিত:
১ অক্টোবর ২০২০ ০১:০৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২০:৪০

মুক্তিযুদ্ধ বিষয়ক প্রকাশনার মোড়ক উন্মোচন। ছবি: প্রতিনিধি

 চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রকাশনা ‘অগ্নিস্বাক্ষর’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। বুধবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে এই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রকাশনা ‘অগ্নিস্বাক্ষর’ এর মোড়ক উন্মোচন করেন।

এ উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত মুজিব বর্ষের আলোচনা অনুষ্ঠানে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. মইনুদ্দিন মন্ডল, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. শংকর কুমার কুন্ডু ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন।

বক্তারা মুক্তিযোদ্ধাদের জাতীর ও দেশের শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে বলেন, দেশের বিজয়ে মুক্তিযোদ্ধারা যে বিশাল অবদান রেখেছেন তা কখনোই শোধ দেবার মতো নয়। তারা বীর। আর তাই বীরের মতো করেই তারা এদেশে বসবাস করবেন এবং সকল সুযোগ সুবিধা পাবেন বলে আশা ব্যক্ত করা হয় আলোচনা সভায়।

এছাড়াও ‘অগ্নিস্বাক্ষর’ এর মোড়ক উন্মোচন ও মুজিব বর্ষের আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক তসলিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্রনাথ ওঁরাও, বালুগ্রাম কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. সাইদুর রহমান, প্রফেসর মো. ইব্রাহিম, অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট মো. জাকিউল ইসলামসহ স্থানীয় মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অগ্নিস্বাক্ষর বইটিতে জেলার ১২ শত জন মুক্তিযোদ্ধার স্বাক্ষর রয়েছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top