রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে করোনায় প্রথম মৃত্যু


প্রকাশিত:
১৯ জুলাই ২০২০ ২৩:৫২

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১২:৫২

আতাউর রহমান। ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলায় এই প্রথম করোনা আক্রান্ত একজন রোগীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। তার নাম আতাউর রহমান (৫৩)। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দাউদপুর রোড এলাকায় বসবাস করতেন। এছাড়াও তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বর্তমানে নেসকো) চাঁপাইনবাবগঞ্জ অফিসের হিসাব রক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানিয়েছেন, বিদ্যুৎ ট্রেড ইউনিয়নের নেতা পৌর এলাকার দাউদপুর রোড নিবাসী আতাউর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত ১৮ জুলাই শনিবার তার শরীরে অক্সিজেন কমে গেলে তাকে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই শনিবার দিবাগত গভীর রাত ১টার দিকে ১৯ জুলাই রবিবার তিনি রাত মারা যান।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়, মৃত ব্যক্তি আতাউরকে শনিবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬ টায় করোনা পজিটিভ নিয়ে (জ্বর ও শ্বাসকষ্ট জনিত) রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডের মাধ্যমে আইসিইউতে ভর্তি করা হয় এবং সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। তার মৃত্যু সনদে মৃত্যুুর কারন হিসেবে acute mi, Hypertension, obesity Ges covid-19 positive উল্লেখ করা হয়েছে।

তবে সকল স্বাস্থ্য বিধি মেনে কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে মরদেহের দাফন কাফন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ। 

 

আরপি/আআ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top