রাজশাহী বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন দাবীতে এসএমই ফোরামের স্মারকলিপি প্রদাণ


প্রকাশিত:
২০ জুন ২০২০ ০৩:১৬

আপডেট:
১৫ মে ২০২৪ ১৭:৪১

এসএমই ফোরামের স্মারকলিপি প্রদাণ

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিপর্যস্ত প্রান্তিক উদ্যোক্তাদের জন্য ১১ দফা দাবি ও প্রস্তাবনা নিয়ে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ এসএমই ফোরাম চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। শুক্রবার দুপুরে জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. জাবেদ ইকবাল, বিসিক এর সহকারী মহা-ব্যবস্থাপক আজাদুল ইসলাম বরাবর এইসব দাবি ও প্রস্তাবনা দেয়া হয়।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ এসএমই ফোরাম চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সমন্বয়কারী সানাউল্লাহ সুমন, সদর উপজেলা সমন্বয়কারী গোলাম মোস্তফা সুমন, শিবগঞ্জ উপজেলা সমন্বয়কারী গোলাম আজম, গোমস্তাপুর উপজেলা সমন্বয়কারী মোশাররফ হোসেন, নাচোল উপজেলা সমন্বয়কারী তরিকুল ইসলাম, ভোলাহাট উপজেলা সমন্বয়কারী মুকুল আলীসহ অন্যান্যরা।

করোনায় প্রভাব ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র, কুটির এবং ছোট শিল্পের উদ্যোক্তাদের বিপর্যয় কাটাতে সরকারীভাবে মানবিক সাহায্য হিসেবে আর্থিক অনুদান প্রদান করতে আহ্বান জানানো হয়। স্মারকলিপিতে ৩ মাসের বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানির বিল মওকুফ করা, জামানত প্রদানে বাধ্য না করা, ভ্যাট-ট্যাক্স, লাইসেন্স ফি, উৎস কর ও নবায়ন ফি কমানো, ঋণ প্রক্রিয়া সহজীকরণ করা এবং সকল ঋণের গ্রেস পিরিয়ড কমপক্ষে ১ বছর দেয়ার প্রস্তাবনা রাখা হয়।

এছাড়াও ২০২০-২১ অর্থ বছরে ট্রেড লাইসেন্স নবায়ন ফি মওকুফ করা, বিসিক এর মাধ্যমে প্রান্তিক উদ্যোক্তাদের তালিকা প্রণয়ন এবং প্রধানমন্ত্রী ঘোষিত সকল ঋণের মেয়াদ ৫ বছর করার দাবি জানানো হয় এসএমই ফোরামের পক্ষ হতে।

 

আরপি/এমএএইচ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top