রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯

দাঁড়িয়ে থাকা মাইক্রোতে ট্রেনের ধাক্কা, শিশু শিক্ষার্থী আহত


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২২ ১৭:২৫

আপডেট:
৯ নভেম্বর ২০২২ ১৭:৫৯

ছবি: রাজশাহী পোস্ট

চাঁপাইনবাবগঞ্জে রেল লাইনের পাশে বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের নিয়ে দাঁড়িয়ে থাকা একটি মাইক্রোবাসের সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার (৯ নভেম্বর) সকালে পৌর এলাকার আলীনগরের হাজিমোড় তালতলা এলাকায় এই ঘটনা ঘটে।

ওই সময় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে একটি কমিউটার ট্রেন ছেড়ে যাচ্ছিলো। তবে এতে হতাহতের ঘটনা না ঘটলেও শহরের এশিয়ান প্রি ক্যাডেট স্কুল এন্ড কলেজের ১৬ জন শিক্ষার্থী অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ছাবের আলী স্থানীয়দের বরাত দিয়ে জানান, শহরের এশিয়ান প্রি ক্যাডেট স্কুল এন্ড কলেজের ১৬ জন শিক্ষার্থীকে নিয়ে একটি বিদ্যালয়ের একটি মাইক্রোবাস স্কুলের দিকে আসছিল। এরই মধ্যে পথিমধ্যে মাইক্রোবাসের তেল শেষ হলে গাড়িটি রেল লাইনের ধারেই রেল ঘেঁষাঘেঁষি দাঁড় করিয়ে তেল আনতে যায় ওই গাড়ির চালক। এই সময়ে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া কমিউটার ট্রেনটি হাজির মোড় এলাকা পাশ করার সময় মাইক্রোবাসটিতে হালকা ধাক্কা দিয়ে চলে যায়। এ সময় মাইক্রোবাসের কিছুটা ক্ষতি হলেও হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে গাড়িতে ছোট বাচ্চাকাচ্চা থাকায় তারা দুর্ঘটনা দেখে ভয় পেয়ে কান্নাকাটি করতে থাকে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন মাষ্টার মো. শহিদুল ইসলাম শহিদ জানান, সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহীগামী কমিউটার-৬ ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ছেড়ে গেলে পথে হাজিরমোড় তালতলায় রেল লাইনের ধারে থাকা একটি মাইক্রোবাসের সাথ ট্রেনের হালকা ধাক্কা লাগে। এ সময় মাইক্রোবাদের ক্ষতি হলেও বাসে থাকা শিক্ষার্থীদের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে এশিয়ান প্রি ক্যাডেট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার জানান, একটুর জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে শিক্ষার্থীরা। স্কুলের মাইক্রোবাসে ১৬ জন শিক্ষার্থী ছিল। তারা সবাই ভিন্ন-ভিন্ন ক্লাসের শিক্ষার্থী কারো কোন ক্ষতি হয়নি।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ জানুয়ারী সকালে একই স্থানে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ঈশ্বরর্দীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ৬ ডাউন ট্রেনটি হাজির মোড় এলাকায় অনির্ধারিত রেলক্রস করার সময় একটি ভটভটিকে ধাক্কা দেয়। এতে ভটভটিতে থাকা ৩ জন নিহত হয়। 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top