রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়রের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০২২ ০৫:০০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:৪৮

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমানের বিরুদ্ধে জমি দখল, চাঁদাদাবি, লুটপাট ও মারধরের অভিযোগ করে সংবাদ সম্মেলন হয়েছে। তবে ঘটনার দিন চাঁপাইনবাবগঞ্জে ছিলেননা বলে জানান মেয়র মোখলেসুর।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন পৌর এলাকার বালিগ্রাম নতুন পাড়া মহল্লার মৃত তৈমুর রহমানের ছেলে মো. মনিরুল ইসলাম।

এ সময় সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, চলতি মাসের ২২ অক্টোবর শনিবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান তার লোকজন নিয়ে এসে তিন লক্ষ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু তিনি চাঁদা দিতে অস্বীকার করলে মেয়রের হুকুমে তার ভাড়াটিয়া লোকজন তাকে মারধর করেন। এর আগেও তার ভোগ দখলে থাকা জমি দূর্বৃত্তদের দিয়ে জোড়পূর্বক দখলের চেষ্টা করে মেয়র।

এ সময় সাংবাদিকরা তাকে প্রশ্ন করে বলেন, যেদিন ঘটনার কথা বলা হচ্ছে তার আগে থেকেই মেয়র ঢাকায় অবস্থান করছেন তাহলে মেয়র সেদিন কিভাবে ঘটনাস্থলে আসলেন? এসময় মনিরুল ইসলাম বলেন, সেদিন মেয়র ছিলেন না তার চাচাতো ভাই বাক্কার ছিল। কিন্ত তিনি (মনিরুল ইসলাম) অশিক্ষিত লোক হওয়ায় ভুল করে মেয়রের নাম উল্লেখ করেছেন।

এদিকে ঘটনার বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের বটতলাহাটে আবর্জনার ফেলার জায়গায় শংকরবাটি এলাকার মনিরুল ইসলাম অবৈধ স্থাপনা নির্মাণ করছিলেন। এ সময় বটতলাহাট তহা বাজার নিয়মিত দেখাশুনার দায়িত্বে থাকা পৌর কর্মচারী মানিক রায়হান ও জহুরুল ইসলাম তাকে অবৈধ নির্মাণে বাধা দিলে অবৈধ দখলদাররা পৌরসভার দুই কর্মচারীকে মারধর করে আহত করে।এ ঘটনায় পৌরসভার প্যানেল মেয়র-১ মো. সালেহ উদ্দীন বাদি হয়ে ৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ দায়ের করেছেন।

মেয়র আরো জানান, দখলদার মনিরুল যেদিনের কথা উল্লেখ করে সংবাদ সম্মেলন করে আমার মানহানী করেছেন সেদিন দাপ্তরিক কাজে আমি ঢাকায় অবস্থান করছিলাম। তারপরেও আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে মানহানী ঘটানো হয়েছে।

আরপি/এসএডি-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top