রাজশাহী শুক্রবার, ২রা ডিসেম্বর ২০২২, ১৯শে অগ্রহায়ণ ১৪২৯

২৯৮ ভরি স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক


প্রকাশিত:
১৮ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৭

আপডেট:
২ ডিসেম্বর ২০২২ ১৩:০১

সংগৃহিত

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ট্রাকের সিটের নিচ থেকে ভারতে পাচারের সময় ২৯৮.০৩ ভরি স্বর্ণসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ সদস্যরা। উদ্বার হওয়া স্বর্নের ওজন ৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরের জিরো পয়েন্টে এসব স্বর্ণ উদ্বার করে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন।

আটককৃত ভারতীয় ট্রাক চালক ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার ইংলিশ বাজার থানার মহদীপুর গ্রামের মাফাজুল শেখের ছেলে রেন্টু শেখ (৪০)। রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা।

প্রেস ব্রিফিংয়ে বিজিবি অধিনায়ক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৫৯ বিজিবির সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১৮ এস হতে ৫ গজ বাংলাদেশের ভেতরে জিরো পয়েন্টের পানামা গেইটের সামনে অভিযান পরিচালনা করে বিজিবির একটি টহল দল। ভারতীয় পন্যবাহী ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে পন্য নামিয়ে ভারতে ফেরত যাবার সময় তল্লাসি চালিয়ে ড্রাইভারের সিটের নিচ থেকে ৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা আরও জানান, উদ্ধার হওয়া স্বর্ণগুলো ১৫টি বার ও ৩৫টি তেজাবি পাকা স্বর্ণের টুকরো আকারে ছিল। স্বর্ণ ছাড়াও একটি ডই২৩অ৯১৮৫ নম্বরের ভারতীয় গাড়ি জব্দ করেছে বিজিবি। উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য ২ কোটি ২৮ লক্ষ ৭৫ হাজার ২১৩ টাকা ও ট্রাকের মূল্য ৪০ লক্ষ টাকা।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top